ই-পেপার রোববার ২০ অক্টোবর ২০১৯ ৪ কার্তিক ১৪২৬
ই-পেপার রোববার ২০ অক্টোবর ২০১৯

খাওয়ার পাশাপাশি ফল সম্পর্কে জানাও জরুরী: সোহেল হায়দার চৌধুরী
সময়ের আলো ডেস্ক
প্রকাশ: শনিবার, ১৩ জুলাই, ২০১৯, ৩:৪৫ পিএম | অনলাইন সংস্করণ

খাওয়ার পাশাপাশি ফল সম্পর্কে জানাও জরুরী: সোহেল হায়দার চৌধুরী

খাওয়ার পাশাপাশি ফল সম্পর্কে জানাও জরুরী: সোহেল হায়দার চৌধুরী

সৌন্দর্য, স্বাস্থ্য, দীর্ঘায়ু, সব ক্ষেত্রেই ফল উপকারী খাদ্য হিসেবে বিবেচিত। ফল হলো প্রকৃতি-প্রদত্ত এক আশীর্বাদ। এটি সুস্বাু ও সহজপ্রাপ্য। তবে এই আশীর্বাদ অভিশাপে রূপ নেয়, যদি এটি গ্রহণের সময় ও পদ্ধতি সঠিক না হয়। ভোরবেলা অভুক্ত অবস্থায় অথবা  আহারের মধ্যবর্তী সময় হলো ফল গ্রহণের উপযুক্ত সময়। বাংলাশে প্রেস কাউন্সিলের হলরুমে একটি ফল উৎসব অনুষ্ঠানে ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী এসব কথা বলেন।

ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে প্রতিশ্রুতিশীল একদল তরুণ সাংবাদিকের সংগঠন বাংলাদেশ অনলাইন সাংবাদিক পরিষদ (বিওএসপি) শনিবার এ ফল উৎসবের আয়োজন করেন।

সোহেল হায়দার চৌধুরী বলেন, বিওএসপি’র ফল উৎসব সময়োপযোগী। তবে সেগুলোর বৈজ্ঞানিক নাম, কোন জেলায় বেশি পরিমাণে উৎপন্ন হয় এবং ফলের গুণাগুন প্রদর্শনী করা হলে মানুষ ফল খাওয়ার পাশাপাশি সেসব ফল সম্পর্কে আরও জ্ঞান অর্জন করতে পারবে।

অনুষ্ঠানের শুরুতে সিনিয়র সাংবাদিক হাসান আরেফিন, আকতারুজ্জামান লাভলু, মোহাম্মদ জাহাঙ্গীর এবং অজয় বড়ুয়ার মৃত্যুতে ১ মিনিট দাঁড়িয়ে নীরবতা পালন করা হয়।

সংগঠনের সভাপতি সোহেল রানার সভাপতিত্বে ও সাবেক সাধারণ সম্পাদক এমএ মোমিনের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক মনসুর আহম্মেদ। এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ড্রিমল্যান্ড গ্রুপের চেয়ারম্যান আলহাজ্ব সাদিকুর রহমান বকুল, সবুজ আন্দোলনের চেয়ারম্যান বাপ্পি সরর্দার এবং সংগঠনোর অন্যান্য নেতৃবেন্দরা।

ফল উৎসবে আম, কাঁঠাল, আনারস, পেয়ারা, লটকন, গাব, তরমুজসহ প্রায় ১০/১২ ধরনের রসালো এবং ফরমালিনমুক্ত দেশিয় ফল খাওয়ানো হয়।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ।
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]