ই-পেপার রোববার ২১ জুলাই ২০১৯ ৫ শ্রাবণ ১৪২৬
ই-পেপার রোববার ২১ জুলাই ২০১৯

প্রেস ক্লাব অফ ইন্ডিয়া’র সমর্থন
কঙ্গনাকে সাংবাদিকদের বয়কটের ঘোষণা
সময়ের আলো ডেস্ক
প্রকাশ: রোববার, ১৪ জুলাই, ২০১৯, ৫:২৭ পিএম আপডেট: ১৪.০৭.২০১৯ ৫:৩৭ পিএম | অনলাইন সংস্করণ

কঙ্গনাকে সাংবাদিকদের বয়কটের ঘোষণা

কঙ্গনাকে সাংবাদিকদের বয়কটের ঘোষণা

কঙ্গনা রনৌত অভিনীত সিনেমা ‘জাজমেন্টাল হ্যায় কেয়া’ শিগগিরই মুক্তি পেতে যাচ্ছে। সম্প্রতি সিনেমাটির একটি প্রচার অনুষ্ঠানে গিয়ে একজন সাংবাদিকের সঙ্গে বাজে আচরণ করেন তিনি। এর প্রেক্ষিতে সাংবাদিকরা খারাপ ব্যবহারের জন্য কঙ্গনাকে ক্ষমা চাইতে বলেন। তা না হলে বয়কটের ঘোষণা দেন তারা। কিন্তু, কঙ্গনা ক্ষমা চাইতে নারাজ।

ভুল স্বীকার তো তো দূরের কথা, উল্টো ওই সাংবাদিককে দেশদ্রোহী আর ভণ্ড বলেছেন এ বলিউড অভিনেত্রী। এক ভিডিওবার্তায় জানিয়েছেন, বয়কট করলে তার কোনো ক্ষতি হবে না, ক্ষতি হবে মিডিয়ার। ওই ভিডিওটি কঙ্গনার বোন রঙ্গোলি চান্ডেল তার টুইটারে প্রকাশ করেন।

ভিডিওতে কঙ্গনা বলেন, ‘প্লিজ, আপনারা আমাকে বয়কট করুন। ওই সাংবাদিকেরা আমাকে নিয়ে নিউজ করে বলেই তাঁদের ঘরে চুলা জ্বলে। তাঁদের পরিবার খেয়ে–পরে বেঁচে থাকে। আমি চাই না, যাঁরা আমাকে অপছন্দ করেন, আমাকে নিয়ে আজেবাজে লিখেন, তাঁরা জীবনধারণ করুক। আমি চাই না, দেশদ্রোহীরা আমাকে নিয়ে নেতিবাচক খবর করে অর্থ উপার্জন করুক।’

মানে, কঙ্গনা বুঝিয়ে দিয়েছেন যে তিনি মিডিয়ার ধার ধারেন না, ধার ধারেন না কোনো সাংবাদিকেরও। বরং মিডিয়া আর সাংবাদিকেরাই নাকি তাঁর ওপর নির্ভরশীল। তাই কঙ্গনাকে বয়কট করলে কঙ্গনার নাকি কোনো ক্ষতি নেই, ক্ষতি মিডিয়ার, ক্ষতি সাংবাদিকদের।

বিনোদন জগতের সঙ্গে যুক্ত সাংবাদিকদের ফোরাম ‘এন্টারটেনমেন্ট জার্নালিস্টস গিল্ড’ জানিয়ে দেন কঙ্গনা ক্ষমা না চাইলে তাকে বয়কট করা হবে। কিন্তু তারপরেও ক্ষমা চাননি বলিউড অভিনেত্রী। এরপর সাংবাদিকদের এই সিদ্ধান্তকে সমর্থন জানালো প্রেস ক্লাব অব ইন্ডিয়া।

বিবৃতিতে বলা হয়েছে, “একজন সাংবাদিকের বিরুদ্ধে এক বলিউড নায়িকা যেভাবে খারাপ, অশিক্ষিত ও কুরুচিকর ভাষার প্রয়োগ করেছেন ও তাকে হেনস্থা করেছেন, সেই ঘটনায় আমরা দুঃখিত ও বিরক্ত। আমরা এই ব্যবহারের তীব্র নিন্দা জ্ঞাপন করছি। এই ধরনের ঘটনা মেনে নেওয়া যায় না। তাই এন্টারটেনমেন্ট জার্নালিস্টস গিল্ড যে সিদ্ধান্ত নিয়েছে তাকে আমরা পুরোপুরি সমর্থন জানাচ্ছি।”

প্রেস ক্লাবের বিবৃতিতে আরও বলা হয়েছে, “প্রেস ক্লাব বলিউডের শিক্ষিত ও ভদ্র অভিনেতা-অভিনেত্রীদের কাছে আবেদন জানাচ্ছে এই ধরনের অশিক্ষিত, ক্ষতিকারক ও অভদ্র ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য। কারণ বিনোদন জগতের সঙ্গে মিডিয়া সব সময় জড়িয়ে রয়েছে। আমরা আশা করছি আমাদের কথা তারা বুঝবেন।”








সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

সম্পাদক : রফিকুল ইসলাম রতন
আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ।
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]