ই-পেপার রোববার ২১ জুলাই ২০১৯ ৬ শ্রাবণ ১৪২৬
ই-পেপার রোববার ২১ জুলাই ২০১৯

এরশাদের সন্তানরা কে কোথায়
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: সোমবার, ১৫ জুলাই, ২০১৯, ১২:০০ এএম আপডেট: ১৫.০৭.২০১৯ ১:৪২ এএম | প্রিন্ট সংস্করণ

এরশাদের সন্তানরা কে কোথায়

এরশাদের সন্তানরা কে কোথায়

সাবেক রাষ্ট্রপতি এইচএম এরশাদের দুই স্ত্রীর দুই ছেলের পাশাপাশি অন্তত দুটি দত্তক সন্তানও রয়েছে। জাতীয় পার্টির চেয়ারম্যান মারা যাওয়ায় এ সন্তানরাই এখন তার উত্তরাধিকার। অবৈধভাবে ক্ষমতা দখল করে ৮ বছর বাংলাদেশ শাসনকারী এরশাদের প্রথম স্ত্রী রওশন এরশাদ।

এরশাদ প্রধান সামরিক আইন প্রশাসক থাকার সময় ১৯৮৩ সালে তার স্ত্রী রওশন এরশাদের পুত্র জন্ম দেওয়ার আনুষ্ঠানিক ঘোষণা দেওয়া হয়। তবে তা নিয়ে ছিল বিতর্ক। রওশনের সেই ছেলে রাহগির আল মাহি এরশাদ (শাদ এরশাদ) তরুণ বয়সে বিতর্কে জড়িয়েছিলেন। এ জন্য তাকে গ্রেফতারও হতে হয়েছিল। তারপর মালয়েশিয়ায় প্রবাস জীবন শেষে শাদ এখন ঢাকাতেই থাকেন।

পেশায় ব্যবসায়ী বলা হলেও তার কী ব্যবসা তা জানা যায়নি। এরশাদের আরেক ছেলে এরিক এরশাদ। তার বয়স এখন ১৮ বছর। এরিক বারিধারার প্রেসিডেন্ট পার্কে বাবা এরশাদের সঙ্গে থাকতেন। গান-বাজনায় বিশেষ পারদর্শিতা রয়েছে তার।

এরিকের মা বিদিশার সঙ্গে এরশাদের বিয়ে কয়েক বছর টিকেছিল। ২০০৫ সালে বিচ্ছেদের পর এরিককে নিয়ে এরশাদ ও বিদিশার যুদ্ধ আদালতে গড়িয়েছিল। পরে আদালতের আদেশে এরিকের দায়িত্ব পান এরশাদ। এরশাদের ঘনিষ্ঠরা জানান, তার সবচেয়ে প্রিয় ছিলেন সন্তান এরিক, তাকে নিয়েই তার যত ভাবনা ছিল।

এরশাদের পালিত পুত্র ২৫ বছর বয়সি আরমান এরশাদ থাকেন এরশাদের বারিধারার প্রেসিডেন্ট পার্কে। তার পালিত কন্যা জেবিনের বিয়ে হয়েছে। ৩৫ বছর বয়সি জেবিন এখন লন্ডনে থাকেন।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

সম্পাদক : রফিকুল ইসলাম রতন
আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ।
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]