ই-পেপার সোমবার ২১ অক্টোবর ২০১৯ ৬ কার্তিক ১৪২৬
ই-পেপার সোমবার ২১ অক্টোবর ২০১৯

ডেঙ্গু প্রতিরোধে ২৪ ঘণ্টার মধ্যে পদক্ষেপ নেওয়ার নির্দেশ
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: সোমবার, ১৫ জুলাই, ২০১৯, ১২:০০ এএম আপডেট: ১৫.০৭.২০১৯ ১:৩৬ এএম | প্রিন্ট সংস্করণ

রাজধানী ঢাকায় ডেঙ্গু-চিকুনগুনিয়াসহ অন্য মশাবাহিত রোগ প্রতিরোধে ২৪ ঘণ্টার মধ্যে কার্যকর পদক্ষেপ নিতে দুই সিটি করপোরেশনকে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। একই সঙ্গে নাগরিকদের এ ধরনের রোগে আক্রান্ত হওয়া বন্ধ করতে এবং এডিস মশা নির্মূলে বিবাদীদের নিষ্ক্রিয়তা কেন আইনগত কর্তৃত্ববহির্ভূত হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন আদালত।


গণমাধ্যমে প্রকাশিত মশা সংক্রান্ত প্রতিবেদন ডেঙ্গু প্রতিরোধে ২৪ ঘণ্টার মধ্যে পদক্ষেপ নেওয়ার নির্দেশ আমলে নিয়ে বিচারপতি তারিক উল হাকিম ও বিচারপতি মোহাম্মদ সোহরাওয়ারদীর হাইকোর্ট বেঞ্চ রোববার স্বপ্রণোদিত হয়ে এ আদেশ দেন।

 আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল আমাতুল করিম। ডেঙ্গু ও চিকুনগুনিয়া প্রতিরোধে কী পদক্ষেপ নেওয়া হয়েছে তা এক সপ্তাহের মধ্যে ঢাকার উত্তর ও দক্ষিণ সিটির মেয়র, নির্বাহী কর্মকর্তা, স্বাস্থ্য সচিব, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব ও স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালককে এক সপ্তাহের মধ্যে জানাতে নির্দেশ দিয়েছেন আদালত।

অ্যাটর্নি জেনারেল কার্যালয় সংশ্লিষ্টদের সঙ্গে যোগাযোগ করে বিষয়টি আদালতকে জানানোর আদেশ দিয়ে আগামী ২২ জুলাই এ মামলার পরবর্তী শুনানির দিন ধার্য করেছেন হাইকোর্ট।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ।
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]