ই-পেপার সোমবার ২১ অক্টোবর ২০১৯ ৫ কার্তিক ১৪২৬
ই-পেপার সোমবার ২১ অক্টোবর ২০১৯

রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীসহ বিভিন্ন মহলের শোক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: সোমবার, ১৫ জুলাই, ২০১৯, ১২:০০ এএম | প্রিন্ট সংস্করণ

জনকল্যাণমূলক কাজের জন্য স্মরণীয় এরশাদ : ভারতের পররাষ্ট্রমন্ত্রী
জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, জাতীয় সংসদের স্পিকার ও বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। পাশাপাশি ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্করসহ বিভিন্ন রাজনৈতিক দল ও ব্যক্তি শোক প্রকাশ করেন। রোববার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক শোকবার্তায় বিরোধীদলীয় নেতা হিসেবে সংসদে হুসেইন মুহম্মদ এরশাদের গঠনমূলক ভ‚মিকার কথা স্মরণ করেন। এরশাদের মৃত্যুতে শোক জানিয়েছেন বর্তমান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। এক শোকবার্তায় রাষ্ট্রপতি তার বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন ও শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।
জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ও বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তারা জাতীয় পার্টি চেয়ারম্যানের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকাহত পরিবারের সদস্য ও শুভানুধ্যায়ীদের প্রতি গভীর সমবেদনা জানান।
এইচএম এরশাদের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বিকল্পধারা বাংলাদেশের সভাপতি একিউএম বদরুদ্দোজা চৌধুরী। এক শোকবার্তায় বি চৌধুরী বলেন, এইচএম এরশাদ উত্থান-পতন এবং সাফল্য-ব্যর্থতায় বর্ণিল জীবনের অধিকারী ছিলেন।
রোববার এরশাদের মৃত্যুর কয়েক ঘণ্টা পর এক টুইটে ভারতের পররাষ্ট্রমন্ত্রী এস জয়শঙ্কর লিখেছেন, ‘বাংলাদেশের সাবেক রাষ্ট্রপতি জনাব হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করছি। ভারতের সঙ্গে বিশেষ দ্বিপাক্ষিক সম্পর্কে তার অবদান এবং বাংলাদেশে জনকল্যাণমূলক কাজের জন্য তিনি স্মরণীয় হয়ে থাকবেন।’

এরশাদের মৃত্যুতে শোক ও দুঃখ প্রকাশ করেছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া ও প্রধান হুইপ নূর-ই আলম চৌধুরী লিটন। শোক জানান অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

বঙ্গবীর কাদের সিদ্দিকীর শোক প্রকাশ করে বলেন, পৃথিবীর ইতিহাসে কোনো স্বৈরশাসক ক্ষমতা ছাড়ার পর আবার রাজনীতি করতে পারেননি, এক্ষেত্রে এরশাদ ছিলেন ব্যতিক্রম। তিনি শুধু রাজনীতিই করেননি, জনগণের সমর্থন নিয়ে জাতীয় সংসদ নির্বাচনে বারবার নির্বাচিত হয়েছেন।
এরশাদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছে বিএনপি নেতৃত্বাধীন ২০-দলীয় জোটের শরিক জাতীয় পার্টি (কাজী জাফর অংশ), বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম গোলাম মোস্তফা ভুইয়া।
বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন এমপি ও সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা এমপি এক বিবৃতিতে বিরোধীদলীয় নেতা জাতীয় পার্টির চেয়ারম্যানের মৃত্যুতে শোক প্রকাশ করেন। গভীর শোক প্রকাশ করেছেন হেফাজতে ইসলাম বাংলাদেশের আমির ও আল জামিয়াতুল আহলিয়া দারুল উলুম হাটহাজারী মাদ্রাসার মহাপরিচালক আল্লামা শাহ আহমদ শফী ও জাকের পার্টির চেয়ারম্যান মোস্তফা আমির ফয়সল।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ।
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]