ই-পেপার মঙ্গলবার ২০ আগস্ট ২০১৯ ৫ ভাদ্র ১৪২৬
ই-পেপার মঙ্গলবার ২০ আগস্ট ২০১৯

ক্যারিবিয়ান সিরিজের জন্য ভারতীয় দল ঘোষণা
৩ ফরম্যাটেই অধিনায়ক বিরাট
প্রকাশ: রোববার, ২১ জুলাই, ২০১৯, ৫:০৩ পিএম | অনলাইন সংস্করণ

ক্যারিবিয়ান সিরিজের জন্য ভারতীয় দল ঘোষণা

ক্যারিবিয়ান সিরিজের জন্য ভারতীয় দল ঘোষণা


আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফর থেকে আগেই সরে দাঁড়িয়েছিলেন মহেন্দ্র সিং ধোনি। তার পাশাপাশি পুরো সিরিজে বিশ্রাম দেয়া হয়েছে অলরাউন্ডার হার্দিক পান্ডিয়াকে। রোববার মুম্বইয়ে ভ্রতীয় ক্রিকেট বোর্ডের দফতরে প্রধান নির্বাচক এমএসকে প্রসাদের নেতৃত্বে বৈঠকে বসেন পাঁচ সদস্যের কেন্দ্রীয় নির্বাচক কমিটি। তারপরেই ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য ঘোষণা করা হয়েছে ভারতীয় দল।

এ দিন ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য তিন ফরম্যাটেই অধিনায়ক হিসেবে বিরাট কোহলির নামই ঘোষণা করে ভারতী ক্রিকেট বোর্ড। টেস্টে তাঁর ডেপুটি অজিঙ্ক্যা রাহাণে ও বাকি দুই ফরম্যাটে রোহিত শর্মা। এদিকে চোট সারিয়ে ওয়ান ডে ও টি ২০ ফরম্যাটে ফিরেছেন শিখর ধাওয়ান। সেইসঙ্গে টেস্ট দলে অভিজ্ঞতার উপর বেশি ভরসা করলেও ওয়ান ডে ও টি ২০ দলে অভিজ্ঞতার সঙ্গে গুরুত্ব দেওয়া হয়েছে তারুণ্যকেও।

মহেন্দ্র সিং ধোনির  জায়গায় ঋষভ পান্থের সুযোগ পাওয়াটা প্রায় নিশ্চিত ছিল ৷  টেস্ট, ওয়ান ডে এবং টি টোয়েন্টি তিন ফর্ম্যাটের দলেই উইকেটকিপার হিসেবে রয়েছেন ঋষভ ৷ টেস্ট দলে বিশেষ কোনও চমক না থাকলেও ওয়ান ডে ও টি টোয়েন্টি স্কোয়াডে জায়গা পেয়েছেন দিল্লির পেসার নবদীপ সাইনি ৷ এছাড়া ১৫ জনের টি টোয়েন্টি স্কোয়াডে জায়গা পেয়েছেন রাহুল চাহার, দীপক চাহার, ক্রুণাল পান্ডিয়া এবং ওয়াশিংটন সুন্দরও ৷

আগামী ৩ অগাস্ট ফ্লোরিডায় প্রথম টি টোয়েন্টি ম্যাচ দিয়ে শুরু হবে ভারতের ওয়েস্ট ইন্ডিজ সফর ৷ ২টি টেস্টের পাশাপাশি ৩টি ওয়ান ডে এবং ৩ ম্যাচের টি টোয়েন্টি সিরিজ খেলবে ভারত ৷ বিরাট, রোহিত, লোকেশ রাহুলের মতোই ঋষভ পন্থও থাকছেন পুরো সফরে। যদিও ঋষভের সঙ্গে টেস্টে কামব্যাক করেছেন ঋদ্ধিমান সাহা।

এক নজরে দেখে নিন ভারতের স্কোয়াড :

টেস্ট দল: বিরাট কোহলি ( অধিনায়ক ), অজিঙ্ক্যা রাহাণে ( সহ-অধিনায়ক ), ময়ঙ্ক আগরওয়াল, লোকেশ রাহুল, চেতেশ্বর পূজারা, হনুমা বিহারী, রোহিত শর্মা, ঋষভ পন্থ, ঋদ্ধিমান সাহা, রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব, ইশান্ত শর্মা, মহম্মদ শামি, যশপ্রীত বুমরাহ, উমেশ যাদব।

ওয়ান ডে দল: বিরাট কোহলি ( অধিনায়ক ), রোহিত শর্মা ( সহ-অধিনায়ক ), শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, শ্রেয়স আইয়ার, মনীশ মাণ্ডে, ঋষভ পন্থ, রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব, যজুবেন্দ্র চাহাল, কেদার যাদব, মহম্মদ শামি, ভুবনেশ্বর কুমার, খলিল আহমেদ, নবদীপ সাইনি।

টি ২০ দল: বিরাট কোহলি ( অধিনায়ক ), রোহিত শর্মা ( সহ-অধিনায়ক ), শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, শ্রেয়স আইয়ার, মনীশ পাণ্ডে, ঋষভ পন্থ, ক্রুণাল পান্ড্য, রবীন্দ্র জাদেজা, ওয়াশিংটন সুন্দর, রাহুল চাহার, ভুবনেশ্বর কুমার, খলিল আহমেদ, দীপক চাহার, নবদীপ সাইনি।  




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

সম্পাদক : রফিকুল ইসলাম রতন
আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ।
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]