ই-পেপার মঙ্গলবার ২০ আগস্ট ২০১৯ ৫ ভাদ্র ১৪২৬
ই-পেপার মঙ্গলবার ২০ আগস্ট ২০১৯

ঢাবি শিক্ষার্থীকে মারধরের অভিযোগ
ঢাবি প্রতিনিধি
প্রকাশ: মঙ্গলবার, ২৩ জুলাই, ২০১৯, ১২:০৬ পিএম আপডেট: ২৩.০৭.২০১৯ ১২:০৭ এএম | অনলাইন সংস্করণ

ঢাবি শিক্ষার্থীকে মারধরের অভিযোগ

ঢাবি শিক্ষার্থীকে মারধরের অভিযোগ

ঢাকা কলেজের শিক্ষার্থীদের বিরুদ্ধে ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে মারধরের অভিযোগ উঠেছে। সোমবার সন্ধ্যা আটটার দিকে নীলক্ষেতে এই ঘটনা ঘটে। হাসান চৌধুরী পিয়াল নামে মহসিন হলের এই শিক্ষার্থী বর্তমানে ভূগোল বিভাগের মাস্টার্সে অধ্যায়নরত।

সংশ্লিষ্ট সূত্র থেকে জানা যায়, মহসিন হলের আবাসিক শিক্ষার্থী পিয়াল কোচিং করার উদ্দেশ্য নীলক্ষেত যায়। কোচিং থেকে ফেরার সময় ঢাকা কলেজের ৭/৮ জন শিক্ষার্থী তাকে ঘিরে রড ও লাঠিসোটা দিয়ে মারধর শুরু করে।

আন্দোলনকারীরা জানায়, শুধুমাত্র ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী হওয়ার কারণেই ঢাকা কলেজের শিক্ষার্থীরা তাকে মারধর করে। ঢাকা কলেজের ওইসব শিক্ষার্থীদের সাথে পিয়াল হাসানের কোন কথা কাটাকাটি বা পূর্ব শত্রুতা নাই বলে জানায় শিক্ষার্থীরা।

আন্দোলনের মুখপাত্র শাকিল মিয়া সময়ের আলোকে জানান, হাজী মো. মুহসিন হলের ছাত্র হাসান নিউমার্কেটে গেলে ঢাকা কলেজের কিছু শিক্ষার্থী তাকে মেরে আহত করে। আহত হাসান ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। ডাক্তার কয়েকটি এক্সরে দিয়েছে। ভাইয়ের নাক দিয়ে রক্ত ঝরছে।

এ বিষয়ে মহসিন হলের প্রভোস্ট নিজামুল হক ভূঁইয়া সময়ের আলোকে বলেন, ‘আমার কাছে এই ব্যাপারে কোনো তথ্য নাই। খবর পাইলে আমরা ব্যবস্থা নিব।'

প্রক্টর অধ্যাপক একেএম গোলাম রব্বানী বলেন, ‘বিষয়টি সম্পর্কে আমরা অবগত আছি। প্রক্টরিয়াল টিমের সাহায্যে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল থেকে প্রাথমিক চিকিৎসা দিয়ে হলে পৌঁছে দেওয়া হয়েছে। হলের প্রাধ্যক্ষকে তথ্য দেওয়া হয়েছে বিষয়টি আসলে কি ঘটেছে তা জেনে ব্যাবস্থা নেয়ার জন্য।'

উল্লেখ্য, গত বেশ কয়েকদিন যাবত ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অধিভুক্তি বাতিলের দাবিতে আন্দোলন করে আসছে। ভবন গুলোতে তালা দিয়ে অসহযোগ আন্দোলন ঘোষনা করেছেন। সেই সাথে সামাজিক যোগাযোগ মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয় ও সাত কলেজের শিক্ষার্থীরা উচ্চ বাক্য বিনিময় করছেন এবং একে অন্যকে হুমকি দিচ্ছেন। যদিও আন্দোলনকারীরা বলছেন আমাদের অবস্থান সাত কলেজের বিপক্ষে নয়, আমরা ঢাবি প্রশাসনের বিপক্ষে।

আহত পিয়াল বলেন, আমি কনফিডেন্স বিসিএস কোচিং সেন্টার থেকে ফেরার সময়  নীলক্ষেতের কাছের একটি গলিতে ঢাকা কলেজের সাত থেকে আট জন শিক্ষার্থী আমাকে ঘিরে রড ও লাঠিসোটা দিয়ে মারধর শুরু করে। অথচ হামলাকারীদের আগে থেকে তিনি চেনেন না কিংবা তাদের সাথে তার কোনো পূর্ব শত্রুতা নেই বলেও জানান তিনি।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

সম্পাদক : রফিকুল ইসলাম রতন
আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ।
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]