ই-পেপার শুক্রবার ৬ ডিসেম্বর ২০১৯ ২১ অগ্রহায়ণ ১৪২৬
ই-পেপার শুক্রবার ৬ ডিসেম্বর ২০১৯

বঙ্গবন্ধুর কাছে ঢাবি শিক্ষার্থীদের চিঠি!
ঢাবি প্রতিনিধি
প্রকাশ: শনিবার, ৩ আগস্ট, ২০১৯, ১১:৪১ এএম | অনলাইন সংস্করণ  Count : 144

বঙ্গবন্ধুর কাছে ঢাবি শিক্ষার্থীদের চিঠি!

বঙ্গবন্ধুর কাছে ঢাবি শিক্ষার্থীদের চিঠি!


বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধুর কাছে চিঠি লিখেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। বঙ্গবন্ধুকে লিখা এই চিঠিতে তরুণ প্রজন্মের শিক্ষার্থীরা নিজেদের আবেগ ও বঙ্গবন্ধুর কাছে নিজের চাওয়া প্রকাশ করে। ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ আয়োজিত ‘পিতার কাছে চিঠি’ শীর্ষক অনুষ্ঠানের মাধ্যমে প্রায় তিন শত শিক্ষার্থী চিঠি লিখেন।

শুক্রবার বিকাল ৫টায় ঢাকা বিশ্ববিদ্যলয় ছাত্রশিক্ষক কেন্দ্রে (টিএসসি) এই অনুষ্ঠানের আয়োজন করা হয় । এতে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাসের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন, ঢাকা সাংবাদিক সমিতির সভাপতি রায়হানুল ইসলাম আবির এবং অনুষ্ঠান সঞ্চালনা ডাকসুর এজিএস ও ঢাবি ছাত্রলীগের সাধারন সম্পাদক সাদ্দাম হোসেন।

অনুষ্ঠানে অংশগ্রহনকারী চতুর্থ বর্ষের শিক্ষার্থী সোহাগ বলেন, "বঙ্গবন্ধুর কাছে আমাদের অনেক চাওয়া। এই  চাওয়া আমরা মাত্র কয়েক পেজে লিখে শেষ করতে পারব না। এই চিঠি শুধুই শান্তনা। আজ বঙ্গবন্ধু থাকলে হয়ত আমাদের দেশটা সুইজারলেন্ডের মতো হয়ে যেত।
শামসুন্নাহার হলের প্রথম বর্ষের শিক্ষার্থী নওরিন বলেন, " বঙ্গবন্ধু আমাদের স্বপ্নের পুরুষ। তার কাছে আমাদের অনেক চাওয়া। তিনি আমাদেরকে দেশ উপহার দিয়েছেন। যদিও বঙ্গবন্ধুকে বাস্তবে দেখার সৌভাগ্য হয়নি কিন্তু তার কাছে চিঠি লিখতে পেরে নিজেকে খুব ধন্য মনে করছি।"

ছাত্রলীগ সভাপতি শোভন বলেন,"এদেশের প্রতিটি তরুণই এক একজন বঙ্গবন্ধু।  ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে খুনিরা ভেবেছিলো তার নাম ইতিহাস থেকে মুছে দেবে। কিন্তু জীবিত বঙ্গবন্ধুর চেয়ে মৃত বঙ্গবন্ধু আরো বেশি শক্তিশালী হয়ে উঠেছে।"

অনুষ্ঠানে অংশগ্রহণকারী  শিক্ষার্থীরা একটি সাদা পৃষ্ঠায় বঙ্গবন্ধুর প্রতি তাদের মনে জমে থাকা অব্যক্ত কথামালা লিখেন। চিঠির ডাক টিকিটে বঙ্গবন্ধু ঠিকানায় লেখা ছিল বাংলাদেশ এবং পোস্ট কোড নং ছিল ১৯৭১। পরে চিঠিগুলো এক সাথে  ফানুসে করে আকাশে উড়িয়ে দেয়া হয়।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]