ই-পেপার রোববার ১৮ আগস্ট ২০১৯ ৩ ভাদ্র ১৪২৬
ই-পেপার রোববার ১৮ আগস্ট ২০১৯

দীপন হত্যা মামলায় অভিযোগ গঠন শুনানি ২২ আগষ্ট
আদালত প্রতিবেদক
প্রকাশ: সোমবার, ৫ আগস্ট, ২০১৯, ৭:৫৮ পিএম | অনলাইন সংস্করণ

দীপন হত্যা মামলায় অভিযোগ গঠন শুনানি ২২ আগষ্ট

দীপন হত্যা মামলায় অভিযোগ গঠন শুনানি ২২ আগষ্ট


জাগৃতির প্রকাশক ফয়সল আরেফিন দীপন হত্যা মামলায় অভিযোগ গঠন শুনানির জন্য ২২ আগষ্ট দিন ধার্য করেছেন আদালত। সোমবার মামলার পলাতক আসামিদের বিরুদ্ধে পত্রিকায় পলাতক মর্মে বিজ্ঞপ্তি প্রকাশের প্রতিবেদন প্রপ্তির জন্য দিন ধার্য ছিল। এদিন প্রতিবেদন আদালতে দাখিল হওয়ায় ঢাকার সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মো. মজিবুর রহমান অভিযোগ গঠন শুনানির জন্য এ দিন ধার্য করেন।

এর আগে গত ৩০ জুন মামলার পলাতক আসামি নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসসারুল্লাহ বাংলা টিমের সামরিক শাখার প্রধান ও বরখাস্তকৃত মেজর সৈয়দ জিয়াউল হক জিয়া ও আকরাম হোসেন ওরফে হাসিব ওরফে আবির ওরফে আদনান ওরফে আবদুল্লাহকে আদালতে হাজির হতে পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশের আদেশ দেন আদালত। গত ১৬ মে তাদের সম্পত্তি ক্রোকের নির্দেশ দিয়েছিলেন আদালত।

তাছাড়া গত ১৯ মার্চ আট আসামির বিরুদ্ধে মামলার অভিযোগপত্র গ্রহণ করে পলাতক ওই দুই আসামির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত। এর আগে গত বছরের ১৬ অক্টোবর আট আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পুলিশের সহকারী পুলিশ সুপার মো. ফজলুর রহমান। অভিযোগপত্রভূক্ত অপর আসামিরা হলেন, মইনুল হাসান শামীম ওরফে সামির ওরফে ইমরান, আবদুর সবুর সামাদ ওরফে সুজন ওরফে রাজু ওরফে স্বাদ, খাইরুল ইসলাম ওরফে জামিল ওরফে জিসান, আবু সিদ্দিক সোহেল ওরফে সাকিব ওরফে সাজিদ ওরফে শাহাব, মোজাম্মেল হুসাইন ওরফে সায়মন ওরফে শাহরিয়ার ও শেখ আবদুল্লাহ ওরফে জুবায়ের ওরফে জায়েদ ওরফে জাবেদ ওরফে আবু ওমায়ের।

প্রসঙ্গত, ২০১৫ সালের ৩১ নভেম্বর শাহবাগের আজিজ সুপার মার্কেটের নিজ অফিসে দীপনকে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। সেদিন বিকেলে তার স্ত্রী রাজিয়া রহমান শাহবাগ থানায় একটি হত্যা মামলা করেন। মামলা দায়ের করার পর বিভিন্ন সময়ে আনসারুল্লাহ বাংলা টিমের তিন সদস্যকে গ্রেফতার করে পুলিশ।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

সম্পাদক : রফিকুল ইসলাম রতন
আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ।
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]