ই-পেপার শুক্রবার ৬ ডিসেম্বর ২০১৯ ২১ অগ্রহায়ণ ১৪২৬
ই-পেপার শুক্রবার ৬ ডিসেম্বর ২০১৯

শ্রীলঙ্কান নাগরিক হত্যা মামলায় দুইজনের যাবজ্জীবন
আদালত প্রতিবেদক
প্রকাশ: বুধবার, ৭ আগস্ট, ২০১৯, ৭:১৬ পিএম | অনলাইন সংস্করণ  Count : 135

শ্রীলঙ্কান নাগরিক হত্যা মামলায় দুইজনের যাবজ্জীবন

শ্রীলঙ্কান নাগরিক হত্যা মামলায় দুইজনের যাবজ্জীবন


রাজধানীর শ্যামপুর এলাকায় শ্রীলঙ্কার নাগরিক হত্যা মামলায় দুইজনকে যাবজ্জীবন কারাদন্ডের আদেশ দিয়েছেন আদালত। একই সাথে প্রত্যেক আসামিকে ৩০ হাজার টাকা করে জরিমানা, অনাদায়ে আরো ছয় মাসের কারাদন্ডের নির্দেশ দিয়েছেন আদালত। বুধবার ঢাকার বিশেষ জজ আদালত-৯ এর বিচারক শেখ হাফিজুর রহমান জনাকীর্ন আদালতে এ রায় ঘোষণা করেন।

যাবজ্জীবন দন্ডাদেশ প্রাপ্ত আসামিরা হলেন, মফিজ উদ্দিন সরকার ওরফে মফিজ ও আবু জাহের ওরফে জাহের খান। রায় ঘোনার দিন জামিনে থাকা আসামি আবু জাহের ওরফে জাহের খানের পক্ষে অনুপস্থিতির জন্য সময়ের আবেদন করেন তার পক্ষের আইনজীবী। শুনানি শেষে বিচারক সময়ের আবেদন নাকচ করে রায় ঘোষনা করেন। মামলার অপর আসামিরা শুরু থেকে পলাতক রায়েছেন। রায় ঘোষনার পর আসামিদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত। এ ছাড়া অভিযোগ প্রমাণিত না হওয়ায় এ মামলার দায় হতে আসামি আবুল হোসেনকে বেকসুর খালাস দিয়েছে আদালত।

মামলার অভিযোগ থেকে জানা যায়, বাদীর ভাই জহিরুল ইসলাম ওরফে হাফিজ কুয়েত থাকাকালে শ্রীলঙ্কার নাগরিক সুহারা উম্মার সঙ্গে পরিচয় হয়। পরে তারা বিয়ে করেন। বিয়ের পর থেকে সুহারা উম্মা তার ছেলে শাকিলকে নিয়ে শ্যামপুরের জিয়া স্মরণী গ্যাস রোডে বসবাস করতের। ২০০৪ সালের ২৭ জানুয়ারি সন্ধ্যায় সুহারা উম্মার বাসায় তাদের ভাড়াটিয়া আবুল হোসেনের ভায়রা মফিজ ও তার এক বন্ধু যায়। পরে সুহারা উম্মাকে তারা শ্বাসরোধ করে হত্যা করে। এই অভিযোগে ২৮ জানুয়ারি ভিকটিমের দেবর আব্বাস আলী বাদী হয়ে শ্যামপুর থানায় হত্যা মামলা দায়ের করেন।

২০০৫ সালে মামলার তদন্ত কর্মকর্তা শ্যামপুর থানার এসআই সোহেল আহমেদ তিন জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। তাছাড়া ফজলুল হক সরকার ওরফে হান্নান নামে এক আসামিকে অব্যাহতির সুপারিশ করেন তদন্ত কর্মকর্তা। মামলাটির বিচারকাজ চলাকালে আদালত অভিযোগপত্রভূক্ত ২২ জন সাক্ষীর মধ্যে ১২ জনের সাক্ষ্য গ্রহণ করেন। আসামি পক্ষে মামলা পরিচালনা করেন আইনজীবী মো. মুনজুর আলম। তাকে সহযোগিতা করেন আইনজীবী মোস্তফা কামাল ও নাঈম উদ্দিন।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]