ই-পেপার রোববার ১৮ আগস্ট ২০১৯ ৩ ভাদ্র ১৪২৬
ই-পেপার রোববার ১৮ আগস্ট ২০১৯

অবসরে আমলা
সময়ের আলো ডেস্ক
প্রকাশ: শুক্রবার, ৯ আগস্ট, ২০১৯, ৭:৪১ পিএম আপডেট: ০৯.০৮.২০১৯ ৭:৪৪ পিএম | অনলাইন সংস্করণ

অবসরে আমলা

অবসরে আমলা

ক্রিকেটের আকাশ থেকে বিদায় নিল আরেকটি নক্ষত্র। দক্ষিণ আফ্রিকার ওপেনার হাশিম আমলা আন্তর্জাতিক ক্রিকেটের সব সংস্করণ থেকে অবসরের ঘোষণা দিয়েছেন।

বৃহস্পতিবার সব ধরনের আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দেন ৩৬ বছর বয়সী আমলা। তবে ঘরোয়া ক্রিকেটে খেলা চালিয়ে যাবেন তিনি।

২৯১৪ সালের ভারতের বিপক্ষের টেস্ট দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় আমলার। তারপর দলের হয়ে ১২৪টি টেস্ট খেলেছেন তিনি। সাদা পোশাকে ২৮টি সেঞ্চুরি নিয়ে ৪৬.৬৮ গড়ে রান করেছেন ৯২৮২।

আমলার ওয়ানডেতে অভিষেক হয় আরো পরে। ২০০৮ সালে প্রথম ওয়ানডে খেলেন তিনি। আর টি-টুয়েন্টি খেলেন ২০০৯ সালে। তার সর্বশেষ আন্তর্জাতিক ম্যাচ ছিল বিশ্বকাপে শ্রীলঙ্কার বিপক্ষে।

দক্ষিণ আফ্রিকার হয়ে ১৮১ ওয়ানডেতে ২৭ সেঞ্চুরি নিয়ে তার মোট রান ৮১১৩। স্ট্রাইকরেট ৮৮.৩৯। ৪৪টি টি-টুয়েন্টি খেলে ১৩২.০৫ স্ট্রাইকরেটে রান করেছেন ১২৭৭।

নিজের অবসরের ঘোষণা দিয়ে আমলা বলেছেন, ‘প্রথমত সৃষ্টিকর্তাকে ধন্যবাদ জানাই আমাকে প্রোটিয়াদের যাত্রায় অংশ নিতে দেওয়ার জন্য। এটা একটা অন্যরকম সম্মান। এ যাত্রায় আমি অনেক কিছু শিখেছি। অনেক বন্ধু পেয়েছি, আনন্দ আর ভালোবাসা ভাগাভাগি করেছি।’




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

সম্পাদক : রফিকুল ইসলাম রতন
আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ।
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]