ই-পেপার মঙ্গলবার ২০ আগস্ট ২০১৯ ৫ ভাদ্র ১৪২৬
ই-পেপার মঙ্গলবার ২০ আগস্ট ২০১৯

এবারও ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেলো জয়ার ছবি
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: শুক্রবার, ৯ আগস্ট, ২০১৯, ১১:৫৪ পিএম | অনলাইন সংস্করণ

এবারও ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেলো জয়ার ছবি

এবারও ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেলো জয়ার ছবি

আবারও ভারতে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছে দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসানের ছবি। ‘বিসর্জন’এর পর ‘এক যে ছিল রাজা’। শুক্রবার প্রকাশিত হলো ভারতের ৬৬তম জাতীয় চলচ্চিত্র পুরস্কারের পূর্ণাঙ্গ তালিকা। এতে ভারতের সেরা ছবি হিসেবে পুরস্কার অর্জন করল বহুল আলোচিত ছবি ‘আন্ধাধুন’। আর সেরা আঞ্চলিক ছবি হিসেবে নাম ঘোষণা করা হয়েছে জয়া আহসান অভিনীত ও সৃজিত মুখার্জীর বহুল প্রশংসিত ছবি ‘এক যে ছিল রাজা’।

এবারও ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেলো জয়ার ছবি

এবারও ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেলো জয়ার ছবি

এবার ভারতের সেরা অভিনেতা হিসেবে নির্বাচিত হয়েছেন বলিউডের দুই তরুণ তারকা আয়ুষ্মান খুরানা ও ভিকি কুশল। ‘আন্ধাধুন’ সিনেমার জন্য আয়ুষ্মান খুরানা এবং ‘উরি: দ্য সার্জিক্যাল স্ট্রাইক’ সিনেমার জন্য ভিকি কুশলকে সেরা অভিনেতা নির্বাচিত হয়েছেন।  এর আগে ২০১৭ সালে সেরা আঞ্চলিক ভাষার সিনেমা হিসেবে ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করে জয়া অভিনীত কৌশিক গাঙ্গুলির আলোচিত ছবি ‘বিসর্জন’।

এবার ‘এক যে ছিল রাজা’ ছবিটি পুরস্কার পাওয়ার ঘোষণায় উচ্ছ¡সিত জয়া আহসান। তিনি বলেছেন, দুটো কারণে এটি আমার কাছে এক বিরাট আনন্দের, ২০১৭ সালে এ পুরস্কার পেয়েছিল কৌশিক গাঙ্গুলি পরিচালিত “বিসর্জন”। আমি সে ছবির অন্যতম মুখ্য চরিত্রে ছিলাম। এ বছরের পুরস্কৃত ছবি “এক যে ছিল রাজা”তেও আমি অভিনয় করেছি। দ্বিতীয় আনন্দের বিষয় হলো, এ ছবির প্রেক্ষাপট বাংলাদেশের ভাওয়াল অঞ্চল।

গবেষক দলের অংশ হিসেবে ছবিটিতে ভাওয়ালের স্থানীয় বাংলা উচ্চারণের ভঙ্গিমা নিয়ে আসার কাজটিতে  যুক্ত ছিলাম। কাকতালীয়ভাবে দুটো ছবির প্রেক্ষাপটই যে বাংলাদেশ, এটি আমার আনন্দের মাত্রা পূর্ণতর করেছে। “এক যে ছিল রাজা” ছবির প্রযোজনা সংস্থা এসভিএফ এবং ছবির পুরো টিমকে আন্তরিক অভিনন্দন। ঐতিহাসিক ভাওয়াল সন্ন্যাসী মামলা থেকে অনুপ্রাণিত হয়ে ‘এক যে ছিল রাজা’ নির্মাণ করেছেন নির্মাতা সৃজিত মুখার্জী।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

সম্পাদক : রফিকুল ইসলাম রতন
আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ।
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]