ই-পেপার শুক্রবার ২৩ আগস্ট ২০১৯ ৮ ভাদ্র ১৪২৬
ই-পেপার শুক্রবার ২৩ আগস্ট ২০১৯

জমি নিয়ে সংঘর্ষে দিনাজপুরে গুলিতে নিহত ১, আহত ১০
ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি
প্রকাশ: রোববার, ১১ আগস্ট, ২০১৯, ১২:০০ এএম | প্রিন্ট সংস্করণ

দিনাজপুরের নবাবগঞ্জে জমি নিয়ে বিরোধের জের ধরে দুই পক্ষের সংঘর্ষে লিটন (৪৫) নামে একজন গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছেন। একই ঘটনায় আহত হয়েছে আরও ১০ জন। আহতদের নবাবগঞ্জ, ফুলবাড়ী ও দিনাজপুর এম আবদুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।
শনিবার দুপুর সাড়ে ১২টার দিকে ফুলবাড়ী উপজেলার সন্নিকটে নবাবগঞ্জ উপজেলার জয়পুর ইউনিয়নের ভালকা গ্রামে এই সংঘর্ষ হয়। গুলিতে নিহত লিটন নবাবগঞ্জ উপজেলার চককরিম গ্রামের আতিয়ার রহমানের ছেলে। আহতরা হলেনÑ নবাবগঞ্জ উপজেলার চককরিম মনোহরপুর গ্রামের জোনাব আলীর ছেলে সাজু (২৫), একই এলাকার জালাল উদ্দিনের ছেলে খোরশেদ (২৮), একই উপজেলার বড়আড়া গ্রামের আনোয়ার হোসেনের স্ত্রী বিলকিস বেগম (৩৫), বড়আড়া কানাহার গ্রামের আজিজুর রহমানের মেয়ে মনোয়ারা বেগম (৪০), মঞ্জু আরা বেগম (৩৫), একই এলাকার রফিক উদ্দিনের স্ত্রী মঞ্জিলা বেগম (৬৫), ইসলামপুর গ্রামের মৃত অফুর উদ্দিনের ছেলে সাহাব উদ্দিন (৬০), রঘুনাথপুর গ্রামের মতিয়ার রহমানের স্ত্রী মোছা. আজুফা বেগম (৫০), একই এলাকার আফুর উদ্দিনের ছেলে সাহেব আলী (৬৫) ও জব্বার আলী (৫৭)।
নিহত লিটনের পরিবারের সদস্যরা বলেন, পুলিশের ছোড়া গুলিতে লিটন গুলিবিদ্ধ হয়ে আহত হলে তাকে প্রথমে ফুলবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসা হয়। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্তব্যরত চিকিৎসক মেডিকেল অফিসার রেজাউল করিম উন্নত চিকিৎসার জন্য তাকে দিনাজপুর এম আবদুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান। দিনাজপুর এম আবদুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক লিটনকে মৃত বলে ঘোষণা করেন।
এ বিষয়ে জানতে চাইলে নবাবগঞ্জ থানার ওসি সুব্রত কুমার সরকার বলেন, উপজেলার বড়আড়া গ্রামের রফিক উদ্দিনের সঙ্গে নিহত লিটনের জমি নিয়ে দীর্ঘদিন ধরে মামলা চলছিল। সম্প্রতি নিম্ন আদালত থেকে বিরোধপূর্ণ জমির ডিক্রি পান রফিক উদ্দিন। সেই নিম্ন আদালতের আদেশবলে রফিককে জমি বুঝিয়ে দিতে গেলে প্রতিপক্ষ লিটন দলবল নিয়ে পুলিশের কাজে বাধা দেয় ও হামলা করে। এ সময় পুলিশ ফাঁকা গুলি করে। কিন্তু পুলিশের গুলিতে লিটন গুলিবিদ্ধ হয়েছে কি নাÑ তা তার জানা নাই বলে জানান।
অন্যদিকে নিহত লিটনের পরিবারের সদস্যরা জানান, ভালকা আড়া এলাকার ৮ বিঘা জমি দীর্ঘদিন ধরে তাদের দখলে আছে। হঠাৎ এ জমি পুলিশ নিয়ে রফিক দখল করতে এলে লিটন বাধা দেন। এতে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ বাঁধে। এ সময় পুলিশের গুলিতে লিটন আহত হন। পরে তিনি হাসপাতালে মারা যান।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

সম্পাদক : রফিকুল ইসলাম রতন
আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ।
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]