ই-পেপার রোববার ১৮ আগস্ট ২০১৯ ৩ ভাদ্র ১৪২৬
ই-পেপার রোববার ১৮ আগস্ট ২০১৯

সোনিয়া গান্ধী ফের কংগ্রেস সভাপতি
সময়েরআলো ডেস্ক
প্রকাশ: রোববার, ১১ আগস্ট, ২০১৯, ৯:৫০ এএম | অনলাইন সংস্করণ

সোনিয়া গান্ধী ফের কংগ্রেস সভাপতি

সোনিয়া গান্ধী ফের কংগ্রেস সভাপতি

সোনিয়া গান্ধীকে কংগ্রেসের সভাপতি হিসেবে নির্বাচিত করল ওয়ার্কিং কমিটি। আপাতত সোনিয়া গান্ধীকেই কংগ্রেসের অন্তর্বর্তীকালীন সভাপতি হিসাবে নির্বাচিত করেছেন তারা।

শনিবার সন্ধ্যায় দলের শীর্ষ নেতৃত্বের উপস্থিতিতে দিল্লিতে বৈঠকে বসে কংগ্রেস ওয়ার্কিং কমিটির। সেখানেই তাকে এ দায়িত্ব দেয়া হয়।

ভারতের সপ্তদশ লোকসভা নির্বাচনে ভরাডুবির দায় মাথায় নিয়ে গত মে মাসে কংগ্রেস প্রেসিডেন্টের পদ থেকে সরে দাঁড়ান রাহুল গান্ধী। এরপর থেকেই শুন্য রয়েছে দলের শীর্ষ পদটি। রাজ্য নেতৃত্ব ও নির্বাচিত আইন প্রণেতাদের সঙ্গে বিস্তৃত আলোচনার মাধ্যমে নতুন নেতা নির্বাচনের আশা প্রকাশ করেছেন রাহুল গান্ধী। গত দুই দশকের মধ্যে এবারই প্রথমবারের মতো গান্ধী পরিবারের বাইরে কেউ কংগ্রেস প্রেসিডেন্টের দায়িত্ব পেতে যাচ্ছে বলে ধারণা করা হচ্ছিলো। সূত্র: ইন্ডিয়া টুডে।

এদিন বৈঠকে যোগ দেন সোনিয়া গান্ধী। রাহুলকেই আরো একবার দলের হাল ধরার জন্য আবেদন করতে থাকেন নেতারা। তবে নিজের সিদ্ধান্তে অনড় ছিলেন তিনি। তাই সোনিয়া গান্ধীর দ্বারস্থ হন কংগ্রেসের ওয়ার্কিং কমিটির সদস্যরা। 

জানা যায়, পরবর্তী নেতা নির্বাচিত না হওয়া পর্যন্ত সোনিয়াই এগিয়ে নিয়ে যাবেন কংগ্রেসকে।

ভারতের সবচেয়ে প্রাচীন দলটির ১৩৪ বছরের ইতিহাসে বেশিরভাগ সময়ই গান্ধী-নেহরু পরিবার থেকেই কংগ্রেস প্রেসিডেন্টের দায়িত্ব সামলানো হয়েছে। তবে বর্তমানে রাজনীতিতে থাকা এই পরিবারের রাহুল গান্ধী, সোনিয়া গান্ধী এবং প্রিয়াংকা গান্ধী তিনজনই প্রেসিডেন্টের দায়িত্ব নিতে অস্বীকৃতি জানিয়েছেন। 




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

সম্পাদক : রফিকুল ইসলাম রতন
আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ।
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]