ই-পেপার মঙ্গলবার ২০ আগস্ট ২০১৯ ৫ ভাদ্র ১৪২৬
ই-পেপার মঙ্গলবার ২০ আগস্ট ২০১৯

সময়ের আলোর প্রকাশিত সংবাদের পর
হৃদরোগ ইনস্টিটিউটে ৯ কার্ডিওলোজি কমপ্লিকেশনের ডেঙ্গু রোগি ভর্তি
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: রোববার, ১১ আগস্ট, ২০১৯, ৫:০৯ পিএম | অনলাইন সংস্করণ

রাজধানীর জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটে ডেঙ্গু রোগীর জন্য আলাদা ইউনিট চালু করা হয়েছে। বৃহস্পতিবার থেকে ইউনিটটি চালু করার পর এ পর্যন্ত ৯ জন ডেঙ্গু আক্রান্ত কার্ডিওলোজি কমপ্লিকেশনের রোগি চিকিৎসার জন্য ভর্তি হয়েছে।

এ প্রসঙ্গে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটের পরিচালক বিশিষ্ট হৃদরোগ বিশেষজ্ঞ অধ্যাপক ডা. মো. আফজালুর রহমান সময়ের আলোকে ধন্যবাদ জানিয়ে বলেন, শনিবার দৈনিক সময়ের আলোতে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটে ডেঙ্গু রোগীর জন্য আলাদা ইউনিট চালুর সংবাদ প্রকাশিত হয়। গুরুতর কার্ডিওলোজি কমপ্লিকেশনের রোগিদের জন্যই বিশেষভাবে আলাদা ইউনিট চালু করা হয়েছে। অন্যান্য হাসপাতালে এধরনের চিকিৎসা সুবিধা না থাকায় বিভিন্ন হাসপতাল থেকে কার্ডিওলোজি কমপ্লিকেশনের ডেঙ্গু আক্রান্ত রোগীদের রেফার করা হচ্ছে। এক্ষেত্রে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট বিশেষ ব্যবস্থা গ্রহণ করেছে।

উল্লেখ্য, শনিবার, ১০ আগস্ট দৈনিক সময়েল আলো ৩ পাতায় ''হৃদরোগ ইনস্টিটিউটে ডেঙ্গু ইউনিট চালু" শিরোনামে একটি রিপোর্ট প্রকাশিত হয়।

৬ শয্যার এই ইউনিটে ডেঙ্গু আক্রান্ত কোনো রোগী কার্ডিওলোজি কমপ্লিকেশন হলে এখানে চিকিৎসাসেবা পাবেন। ডেঙ্গু রোগীর যেকোনো ধরনের হৃদরোগের চিকিৎসাসেবা নিশ্চিত করতে বৃহস্পতিবার থেকে এই ইউনিটটি চালু করা হয়েছে বলে জানিয়েছে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটের পরিচালক বিশিষ্ট হৃদরোগ বিশেষজ্ঞ অধ্যাপক ডা. মো. আফজালুর রহমান। বর্তমানে এই ইউনিটে একজন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন আছেন।

অধ্যাপক ডা. মো. আফজালুর রহমান বলেন, ডেঙ্গুতে আক্রান্ত অনেকের হৃদকম্পন কমে যেতে পারে। কারও কারও ব্ল্যাড প্রেসার কমে যায়। ডেঙ্গু রোগীর যদি কারও কার্ডিয়াক কমপ্লিকেশন থাকে তাহলে এই ইউনিটের মাধ্যমে তাকে চিকিৎসাসেবা দেওয়া হবে। তিনি বলেন, বিশেষজ্ঞ চিকিৎসকদের তত্ত্বাবধানে ইনক্লুসিভ কেয়ারে তাদের চিকিৎসাসেবা প্রদান করা হবে। রোগীর চাপ বাড়লে এই ইউনিট আরও সম্প্রসারণ করা হবে বলে জানান তিনি।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

সম্পাদক : রফিকুল ইসলাম রতন
আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ।
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]