ই-পেপার শুক্রবার ১৩ ডিসেম্বর ২০১৯ ২৯ অগ্রহায়ণ ১৪২৬
ই-পেপার শুক্রবার ১৩ ডিসেম্বর ২০১৯

বরিশালে আওয়ামী লীগ নেতার হামলায় সাংবাদিক আহত
নিজস্ব প্রতিবেদক, বরিশাল
প্রকাশ: বুধবার, ১৪ আগস্ট, ২০১৯, ৪:৫৬ পিএম | অনলাইন সংস্করণ  Count : 93

বরিশালে আওয়ামী লীগ নেতার হামলায় সাংবাদিক আহত

বরিশালে আওয়ামী লীগ নেতার হামলায় সাংবাদিক আহত


বরিশালে মাদকাসক্ত আওয়ামী লীগ নেতার হামলায় গুরুতর আহত হয়েছেন সাঈদ মেমন নামে এক সাংবাদিক। তাকে গুরুতর অবস্থায় উদ্ধার করে শহরের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। গত ১১ আগস্ট রাতে বরিশাল উপজেলার চরবাড়িয়া ইনিয়নের রাঢ়ীমহল গ্রামে এই হামলা চালানো হয়েছে।

বরিশাল থেকে প্রকাশিত দৈনিক পরিবর্তন পত্রিকার বার্তা সম্পাদক সাঈদ মেমন সময়ের আলোকে জানিয়েছেন- চরবাড়িয়া ইনিয়ন আওয়ামী লীগের সভাপতি সায়েম শরীফ তার ওপর এই হামলা চালিয়েছেন। এই সংবাদকর্মীরা দাবি- হামলার একপর্যায়ে তাকে এলোপাতারি কুপিয়ে হত্যার চেষ্টা করেন সায়েম শরীফ।  

সাংবাদিক সাঈদ মেমন দৈনিক যুগান্তর পত্রিকার ব্যুরো অফিসের রিপোর্টার এবং বিডিনিউজটোয়েন্টিফোর.কমসহ একাধিক জাতীয় দৈনিকে কাজ করেছেন।

উল্লেখ্য- আওয়ামী লীগের সভাপতি সায়েম শরীফের বিরুদ্ধে মাদক ক্রয় বিক্রয়সহ নানা সন্ত্রাসী কর্মকান্ডে একাধিক অভিযোগ রয়েছেন। এসব বিষয়াদী নিয়ে এলাকায় কানাঘুষা শোনা গেলেও তার বিরুদ্ধে কেউ মুখ খোলার সাহস দেখাচ্ছে না। কারণ বিগত সময়ে তার বিরুদ্ধাচারণ করে স্থানীয় অনেক গণ্যমান্য ব্যক্তি নাজেহাল হয়েছেন। তবে এবার সায়েম শরীফের হামলায় সাংবাদিক আক্রান্ত হওয়ার পরে স্থানীয়রাও প্রতিবাদী হয়ে উঠেছেন এবং চাইছেন শাস্তি।

স্থানীয় সূত্র জানায়- গত ১১ আগস্ট রাতে ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি সায়েম শরীফ নেশা পান শেষে বেসামাল হয়ে নিজ বাসায় স্বজনদের মারধর করেন। পরিস্থিতি বেগতিক দেখে তার ছোট ভাই সুহাদ শরীফ ফোন করে সাংবাদিক সাঈদ মেমনকে ডেকে নেন। কিন্তু তাকে দেখেই ক্ষুব্ধ আওয়ামী লীগ নেতা সায়েম একপর্যায়ে ধারালো অস্ত্র দিয়ে এলোপাতারি কোপানো শুরু করেন। এতে সাংবাদিক সাঈদ মেমনের শরীরের বিভিন্ন অংশে আঘাতপ্রাপ্ত হলেও তিনি দৌড়ে আত্মরক্ষা করেন। পরবর্তীতে তাকে স্থানীয়রা উদ্ধার করে শহরের বান্দরোডস্থ একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করেন।

ঘটনাস্থল সংশ্লিষ্ট বরিশাল মেট্রোপলিটন কাউনিয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনোয়ার হোসেন সময়ের আলোকে জানান, খবর পেয়ে ঘটনাস্থল এবং সাংবাদিক সাঈদ মেমনকে দেখতে পুলিশের ফোর্স পাঠানো হয়েছিল। কিন্তু হামলার পর থেকে অভিযুক্ত সায়েম শরীফ আত্মগোপনে রয়েছেন। এই ঘটনায় থানায় লিখিত অভিযোগ করতে বলা হয়েছে। অভিযোগ হাতে পেলেই সায়েম শরীফের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।’




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]