ই-পেপার মঙ্গলবার ২০ আগস্ট ২০১৯ ৫ ভাদ্র ১৪২৬
ই-পেপার মঙ্গলবার ২০ আগস্ট ২০১৯

আইয়ুব বাচ্চুর ‘ভাবসূত্র’ আসছে ১৫ বছর পর
সমঢের আলো ডেস্ক
প্রকাশ: বুধবার, ১৪ আগস্ট, ২০১৯, ৭:০৫ পিএম | অনলাইন সংস্করণ

শিরোনাম ‘ভাবসূত্র’।

আইয়ুব বাচ্চুর ‘ভাবসূত্র’ আসছে ১৫ বছর পর

আইয়ুব বাচ্চুর ‘ভাবসূত্র’ আসছে ১৫ বছর পর

আইয়ুব বাচ্চুর কণ্ঠের গানটি ২০০৪ সালে প্রকাশিত ‘ফিসফাস ফিস’ শিরোনামের অ্যালবামের জন্য করা হয়েছিল। সঙ্গত কারণে গানটি শেষ পর্যন্ত অ্যালবামে যায়নি। এলআরবি’র প্রতিষ্ঠাতা কিংবদন্তি ব্যান্ড তারকা-সঙ্গীতশিল্পী আইয়ুব বাচ্চুর কণ্ঠের একটি গান ঈদ আয়োজনে প্রকাশ পাচ্ছে।

প্রযোজনা প্রতিষ্ঠান সাউন্ডেক’র ইউটিউব চ্যানেলে দীর্ঘ ১৫ বছর পর লিরিক্যাল ভিডিওতে গানটি প্রকাশ পেতে যাচ্ছে । গীতিকবি মারজুক রাসেল’র কথায় গাওয়ার পাশাপাশি গানটির সুর-সঙ্গীতায়োজনও করেন আইয়ুব বাচ্চু। গানটির এডিট ও রি-মাস্টার করেছেন আনিসুজ্জামান আনিস।

এই গান প্রসঙ্গে সাউন্ডেক কর্ণধার সুলতান মাহমুদ বাবুল সময়ের আলোকে বলেন, ‘অ্যালবাম প্রথার সময়ে আমরা অনেক গানই রেখে দিতাম পরবর্তীতে ছাড়ার জন্য। এই গানটিও ছাড়বো ছাড়বো করে ছাড়া হয়নি। এটাও স্পষ্ট, গান নিয়ে কোনো ঝামেলা নেই। গীতিকবি মারজুক রাসেলের সঙ্গে কথা বললে এই বিষয়ে নিশ্চিত হতে পারবেন। আর গানটি বেশ ভালো। আশা করি গানটি বাচ্চুর ভক্ত-অনুরাগীরা ভালোভাবেই গ্রহণ করবেন।’আইয়ুব বাচ্চুগান ‘ভাবসূত্র’র বিষয়ে বিস্তারিত জানার জন্য গীতিকবি মারজুক রাসেলকে ফোন দিয়ে পাওয়া যায়নি। আসছে শুক্রবার (১৬ আগস্ট) সাউন্ডটেকের ইউটিউব চ্যানেলে আইয়ুব বাচ্চুর কণ্ঠের ‘ভাবসূত্র’ শীর্ষক গানটি প্রকাশ পাবে।

গত বছরের ১৮ অক্টোবর এলআরবি’র প্রধান ব্যান্ড তারকা-সঙ্গীতশিল্পী আইযুব বাচ্চু পৃথিবীর মায়া ছেড়ে না ফেরার দেশে চলে যান।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

সম্পাদক : রফিকুল ইসলাম রতন
আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ।
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]