ই-পেপার মঙ্গলবার ২০ আগস্ট ২০১৯ ৫ ভাদ্র ১৪২৬
ই-পেপার মঙ্গলবার ২০ আগস্ট ২০১৯

আজই ট্রাই করুন গরুর কিমা কষা!
লাইফস্টাইল ডেস্ক
প্রকাশ: বুধবার, ১৪ আগস্ট, ২০১৯, ৭:২৩ পিএম | অনলাইন সংস্করণ

আজই ট্রাই করুন গরুর কিমা কষা!

আজই ট্রাই করুন গরুর কিমা কষা!


দেশ জুড়ে প্রতিটি ঘরে বইছে ঈদুল আজহার আনন্দ। ফ্রিজে আছে কুরবানীর মাংস। কিন্তু ভেবে পাচ্ছেন না নতুন কি রান্না করা যায়। আর তাই আজ আপনাদের সামনে হাজির করলাম নতুন এবং  খুব মজাদার একটি রেসিপি । খুবই সুস্বাদু এই গরুর কিমা কষা রেসিপিটি অবশ্যই বাসায় একবার রান্না করে খাবেন, কথা দিচ্ছি স্বাদ মুখে লেগে থাকবে আর অতিথিদের রান্না করে খাওয়াবেন তো আর কী বারবার এই রান্নার অনুরোধ আসবে। তাহলে চলুন জেনে নেই আজকের রেসিপিটি।

 
গরুর কিমা কষা রান্নার নিয়ম
উপকরণ

    আধ কেজি গরুর মাংসের কিমা    টক দই- ২ টে.চা.    হলুদ, মরিচ, ধনিয়া গুঁড়া- ৩চা.চা    পেঁয়াজ- পরিমাণমত    কাঁচামরিচ- স্বাদমত    আদা, জিরা, রসুন বাটা- ২ চা.চা    গরম মসলা ফাকি- সামান্য    তেল- প্রয়োজনমত    ধনে পাতা- ১ টে.চা
প্রণালী

১) আধ কেজি মাংস সমান দুই ভাগে ভাগ করে অথাৎ ২৫০ গ্রাম মাংস ১টি বাটিতে নিয়ে এর সাথে অর্ধেক মসলা মিশিয়ে টিকিয়া বানিয়ে ডুবো তেলে ভেজে উঠিয়ে রাখতে হবে।

২) এবার একটি প্যানে প্রয়োজনমত তেল দিয়ে অর্ধেক মাংস, মসলা, টক দই আর পানি দিয়ে ভালোভাবে কষিয়ে এর মধ্যে আগে থেকে ভেজে রাখা টিকিয়া দিয়ে সামান্য কিছুক্ষণ জ্বাল দিয়ে নামানোর আগে সামান্য ধনে পাতা কুচি দিয়ে নামিয়ে পরিবেশন করুন অসাধারণ এই গরুর কিমা কষা রেসিপিটি।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

সম্পাদক : রফিকুল ইসলাম রতন
আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ।
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]