ই-পেপার শুক্রবার ২৩ আগস্ট ২০১৯ ৮ ভাদ্র ১৪২৬
ই-পেপার শুক্রবার ২৩ আগস্ট ২০১৯

ক্রিকেট বিশ্বকাপ ২০২৩ এ পৌঁছানোর লড়াই শুরু হচ্ছে আজ
ক্রীড়া প্রতিবেদক
প্রকাশ: বুধবার, ১৪ আগস্ট, ২০১৯, ৭:৫৬ পিএম | অনলাইন সংস্করণ

ক্রিকেট বিশ্বকাপ ২০২৩ এ পৌঁছানোর লড়াই শুরু হচ্ছে আজ

ক্রিকেট বিশ্বকাপ ২০২৩ এ পৌঁছানোর লড়াই শুরু হচ্ছে আজ


সবে মাত্র এক মাস আগেই নেমেছে ইংল্যান্ড বিশ্বকাপ ২০১৯ এর পর্দা। তবে আজ থেকেই শুরু হচ্ছে ২০২৩ বিশ্বকাপে পৌঁছানোর দ্বিতীয় ধাপের লড়াই ।  বুধবার থেকে বিশ্বকাপের বাছাই পর্বের দ্বিতীয় লীগ আয়োজিত হচ্ছে । ২০২২ সালের জানুয়ারি পর্যন্ত চলা এই লীগে খেলবে মোট ৭টি দল – স্কটল্যান্ড, নেপাল, নামিবিয়া, পাপুয়া নিউ গিনি, ওমান, সৌদি আরব ও আমেরিকা।

প্রায় আড়াই বছর ধরে চলা এই পর্বটি আয়োজিত হবে ২১ টি ত্রিদেশীয় সিরিজের মধ্যদিয়ে। যার প্রথমটি আজ থেকে ২১শে আগস্ট পর্যন্ত চলবে। প্রত্যেক সিরিজে প্রতিটি দল মোট চারটি ম্যাচ করে খেলবে, যেখানে প্রত্যেক ম্যাচের জন্য জয়ী দল দুই পয়েন্ট করে পাবে। লীগ শেষে পয়েন্ট টেবিলের সেরা তিন দল সরাসরি মূল বাছাই পর্বে খেলবে।

অবশ্য বাকি চারদলেরও নিরাশ হওয়ার কারণ নেই। তারাও বিশ্বকাপের যাওয়ার আরেকটি সুযোগ পাচ্ছে । বিশ্বকাপ চ্যালেঞ্জে ‘এ’ ও ‘বি’ গ্রুপের অন্তর্ভুক্ত হয়ে প্লে অফ পর্বের মধ্যদিয়ে মূল বাছাই পর্বে যাওয়া সম্ভব। চ্যালেঞ্জ ‘এ’ এর দলগুলো হচ্ছে – কানাডা, ডেনমার্ক, মালেয়েশিয়া, কাতার, সিঙ্গাপুর ও ভানুয়াটু। অন্যদিকে ইতালি, হংকং, জার্সি, বারমুুডা, কেনিয়া ও উগান্ডা খেলবে চ্যালেঞ্জ ‘বি’-তে।

যেহেতু আগামী বিশ্বকাপের আয়োজক ভারত, তাই এই পর্বের সব ম্যাচই ভারতই আয়োজিত হবে৷ তবে সহযোগী দেশ হিসেবে মূল পর্বে কিছু ম্যাচ আয়োজিত হতে পারে বাংলাদেশে।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

সম্পাদক : রফিকুল ইসলাম রতন
আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ।
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]