ই-পেপার মঙ্গলবার ২০ আগস্ট ২০১৯ ৫ ভাদ্র ১৪২৬
ই-পেপার মঙ্গলবার ২০ আগস্ট ২০১৯

শস্যক্ষেতে বিমানের জরুরি অবতরণ
সময়ের আলো ডেস্ক
প্রকাশ: শুক্রবার, ১৬ আগস্ট, ২০১৯, ১২:০০ এএম | প্রিন্ট সংস্করণ

২৩৩ আরোহী নিয়ে রাশিয়ার একটি যাত্রীবাহী বিমান একঝাঁক পাখির সঙ্গে ধাক্কা খাওয়ার পর মস্কোর উপকণ্ঠে একটি শস্যক্ষেতে জরুরি অবতরণ করে। বৃহস্পতিবারের এ ঘটনায় ২৩ যাত্রী আহত হয়। তবে কেউ নিহত হয়নি বলে জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়। তাস।
ইউরাল এয়ারলাইন্সের এয়ারবাস ৩২১ ক্রিমিয়ার সিম্ফারোপোল যাচ্ছিল। উড্ডয়নের কিছুক্ষণ পরই পাখির সঙ্গে ধাক্কা লেগে বিমানটির ইঞ্জিনে সমস্যা দেখা দেওয়ায় এটি রানওয়ে থেকে এক কিলোমিটার দূরে একটি শস্যক্ষেতে জরুরি অবতরণে বাধ্য হয়। বিকল ইঞ্জিন নিয়ে ল্যান্ডিং গিয়ার ছাড়াই বিমানটি শস্যক্ষেতে অবতরণ করার এ ঘটনাকে গণমাধ্যমে বলা হচ্ছে ‘অলৌকিক’। বিমানটির পাইলটকে এরই মধ্যে একটি ট্যাবলয়েড পত্রিকা ‘বীর’ তকমা দিয়েছে। বলা হয়েছে, তিনি দক্ষতার সঙ্গে বিমান অবতরণ করিয়ে ২৩৩টি জীবন বাঁচিয়েছেন। এয়ারলাইন্স কর্তৃপক্ষ জানিয়েছে, বিমানটি গুরুতর ক্ষতিগ্রস্ত হয়েছে। এটি আর উড়তে পারবে না। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।
ওদিকে, বিমানটির এক যাত্রী রাষ্ট্রীয় টিভিতে বলেন, ‘বিমানটির ওড়ার পরই ভয়ঙ্করভাবে কাঁপছিল। ৫ সেকেন্ড পর বিমানের ডানদিকে লাইট দপদপ করে জ্বলে উঠতে শুরু করে। পোড়া গন্ধ আসতে থাকে। তারপর বিমানটি অবতরণ করে এবং সবাই দৌড়ে পালায়।’ বিমানের যাত্রীদের নিরাপদে সরিয়ে নেওয়া হয়েছে। আহতদের হাসপাতালে নেওয়া হয়েছে। এদের মধ্যে পাঁচজন শিশু বলে জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়।





সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

সম্পাদক : রফিকুল ইসলাম রতন
আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ।
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]