ই-পেপার মঙ্গলবার ২০ আগস্ট ২০১৯ ৫ ভাদ্র ১৪২৬
ই-পেপার মঙ্গলবার ২০ আগস্ট ২০১৯

বান্দরবানে ডেঙ্গু মোকাবেলায় মাঠে নামলেন পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর
বান্দরবান প্রতিনিধি
প্রকাশ: শুক্রবার, ১৬ আগস্ট, ২০১৯, ৩:৪৩ পিএম | অনলাইন সংস্করণ

বান্দরবানে ডেঙ্গু মোকাবেলায় মাঠে নামলেন পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর

বান্দরবানে ডেঙ্গু মোকাবেলায় মাঠে নামলেন পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর

বান্দরবান পার্বত্য জেলায় এডিস মশার বংশ বিস্তার রোধে ও ডেঙ্গু মেকাবেলায় আশপাশের এলাকা পরিষ্কার রাখতে জনসচেতনতায় মাঠে নেমেছেন পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি। আজ শুক্রবার (১৬ আগস্ট) সকালে জেলা পুলিশের উদ্যোগে ডেঙ্গু প্রতিরোধে পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান পরিচালিত হয়।

পরিষ্কার পরিচ্ছন্নতা এই অভিযান বটতলা মোড় থেকে শুরু হয়ে পুরো ৫নং ওয়ার্ড প্রদক্ষিন করে এবং অভিযানে সড়কে ছড়িয়ে ছিটিয়ে থাকা ময়লা আবর্জনা পরিস্কার এবং বাড়ীর পাশের বিভিন্ন ঝুঁকিপূর্ণ গাছের ডাল কেটে ফেলা হয়। তিন ঘন্টাব্যাপী এই পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযানে শহরের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে ছিটিয়ে থাকা ময়লা আবর্জনা পরিস্কার পরিচ্ছন্ন করার পাশাপাশি ব্যবসায়ীদেরকে সচেতনতামূলক দিক নির্দেশনা প্রদান করেন মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

অভিযানে আরো উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক মোহাম্মদ দাউদুল ইসলাম,পুলিশ সুপার মোহাম্মদ জাকির হােসেন মজুমদার,অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ আলী হােসেন, সিভিল সার্জন ডা: অংসুই প্রু মারমা সহ বিভিন্ন সরকারী বেসরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারী, শিক্ষা প্রতিষ্টানের ছাত্র-ছাত্রী এবং বান্দরবান ফুটবল একাডেমির খেলােয়াড়রা অংশ নেয়।

এসময় পরিস্কার পরিচ্ছন্নতা অভিযান শেষে বক্তব্য রাখতে গিয়ে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, আমাদের সকলকে সচেতন হতে হবে। বাড়ীর আশপাশ পরিস্কার পরিচ্ছন্ন রেখে সুস্থ ও সুন্দরভাবে বাঁচতে হবে। আজ একটি দিন আমরা শুধু সড়ক পরিস্কার করছি এটা যথাযথ নয় ,আমাদের প্রতিদিনই অল্প অল্প করে নিজ বাড়ীর আঙ্গিনা পরিস্কার রাখতে হবে।
তিনি আরো বলেন, শুধু ছবি আর র‌্যালী করে দায়িত্ব পালন করলে কিছুই হবে না, আমাদেরকে প্রকৃতভাবে পরিস্কার পরিচ্ছন্ন করতে হবে। ডেঙ্গু রোগ নিরাময়ে আমাদের সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করে যেতে হবে।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

সম্পাদক : রফিকুল ইসলাম রতন
আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ।
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]