ই-পেপার  বুধবার ২০ নভেম্বর ২০১৯ ৬ অগ্রহায়ণ ১৪২৬
ই-পেপার  বুধবার ২০ নভেম্বর ২০১৯

গ্রিনল্যান্ড কিনতে চান ট্রাম্প
সময়ের আলো ডেস্ক
প্রকাশ: শুক্রবার, ১৬ আগস্ট, ২০১৯, ৪:৪৫ পিএম | অনলাইন সংস্করণ  Count : 105

গ্রিনল্যান্ড কিনতে চান ট্রাম্প

গ্রিনল্যান্ড কিনতে চান ট্রাম্প

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ডেনমার্কের স্বায়ত্তশাসিত অঞ্চল গ্রিনল্যান্ড কেনার আগ্রহ প্রকাশ করেছেন। উত্তর আটলান্টিক ও আর্কটিক মহাসাগরের মধ্যে অবস্থিত একটি সুবৃহৎ দ্বীপ গ্রিনল্যান্ড।

শুক্রবার (১৬ আগস্ট) আন্তর্জাতিক সংবাদমাধ্যম রয়টার্সের এক প্রতিবেদনে এ কথা জানানো হয়। ট্রাম্পের সহযোগী ও পরামর্শকদের বরাত দিয়ে পত্রিকাটি এ কথা জানায়।

প্রতিবেদনে বলা হয়, যুক্তরাষ্ট্রের শাসনাধীন এলাকা বাড়ানোর উদ্দেশে সহযোগী ও পরামর্শকদের সঙ্গে ব্যক্তিগত পর্যায়ে গ্রিনল্যান্ড কেনার ব্যাপারে আগ্রহ প্রকাশ করেছেন ট্রাম্প। ঘটনার সঙ্গে সংশ্লিষ্ট পরিচিত দু’টি সূত্রের বরাত দিয়ে রয়টার্স এ তথ্য জানায়।

উত্তর আটলান্টিক ও উত্তর সাগরের মধ্যে অবস্থিত বরফাচ্ছাদিত অঞ্চল গ্রিনল্যান্ড। এটি কেনার ব্যাপারে ট্রাম্পের আগ্রহকে প্রথমে ঠাট্টা ভেবে হেসেই উড়িয়ে দেন কয়েক পরামর্শক। কিন্তু বাকিদের অনেকেই তার কথাকে গুরুত্বের সঙ্গে নেন বলে সূত্র জানায়।

এর আগে ৩৩তম মার্কিন প্রেসিডেন্ট হ্যারি ট্রুম্যানের মাথায় সর্বপ্রথম গ্রিনল্যান্ড কেনার চিন্তার উদয় হয়  বলে ওয়াল স্ট্রিট জার্নাল জানিয়েছে। ১৯৪৬ সালে তিনি একশ মিলিয়ন মার্কিন ডলারের বিনিময়ে গ্রিনল্যান্ড কেনার প্রস্তাব দেন।







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]