ই-পেপার বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪
বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪

শায়েস্তাগঞ্জে রেলজংশনে কর্মমুখী মানুষের ভিড়
প্রকাশ: রবিবার, ১৮ আগস্ট, ২০১৯, ১২:০০ এএম  (ভিজিট : ১৩৮)
ঈদের ছুটি শেষে এখন কর্মস্থলে ফিরছে মানুষ। স্বজনদের সঙ্গে ঈদ আনন্দ উদযাপন শেষে শুরু হয়েছে আরেক যুদ্ধ, ট্রেন ও বাসে চড়ে কর্মস্থলে ফেরা। হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ রেলস্টেশনে কর্মমুখী মানুষের ভিড় বেশি। ট্রেনের টিকিট কাউন্টারে নেই। আছে কালোবাজারি সিন্ডিকেটের হাতে।
শুক্রবার দুপুরে শায়েস্তাগঞ্জ রেলস্টেশনে ছিল যাত্রীদের উপচে পড়া ভিড়। কর্মস্থলে ফিরতে জেলার বিভিন্ন স্থানের মানুষের ঢল নামে এ স্টেশনে। জীবনের ঝুঁকি নিয়ে অনেককেই ট্রেনের ছাদে উঠতে দেখা যায়। সিলেট থেকে ছেড়ে আসা চট্টগ্রামগামী আন্তঃনগর পাহাড়িকা এক্সপ্রেস বিকাল পৌনে ৪টায় স্টেশনে পৌঁছামাত্রই যাত্রীরা দরজা, জানালা দিয়ে লাফিয়ে উঠতে শুরু করে। এক পর্যায়ে ট্রেনের ভেতরে কোথায় ঠাঁই ছিল না। যাত্রীরা জানালা বেয়ে উঠতে থাকে ছাদে।
চট্টগ্রামগামী যাত্রী নজরুল ইসলাম, জানে আলম, সিরাজ খান, পারভেজ আলম বলেন, ঈদের ছুটি শেষে কর্মস্থলে তো ফিরতেই হবে। তাই ভোগান্তির মধ্যেই ফিরছি।
আরেক যাত্রী নাজমুন্নাহার। বাড়ি বানিয়াচং উপজেলায়। চাকরি করেন চট্টগ্রামে একটি পোশাক কারখানায়। ১০ এবং ১৪ বছরের দুই কন্যা সন্তান নিয়ে ঈদ করতে বাড়িতে এসেছিলেন। রোববার থেকে কাজে যোগ দিতে হবে তাই পাহাড়িকা ট্রেনের টিকিট অগ্রিম সংগ্রহ করে রেখেছিলন। তারপরও ট্রেনে ভিড় থাকায় সন্তানদের নিয়ে উঠতে পারেননি।
শায়েস্তাগঞ্জ রেলস্টেশনের কম্পিউটার বিভাগের ইনচার্জ কাউছার আহমেদ জানানÑ চট্টগ্রামগামী পাহাড়িকা ট্রেনে যাত্রী বেশি হওয়ায় টিকিট বিক্রি বেড়ে গেছে। ঈদ শেষে কর্মস্থলে ফেরা যাত্রীদের কাছে প্রতিদিন এক থেকে দেড় লাখ টাকার টিকিট বিক্রি হচ্ছে।
শায়েস্তাগঞ্জ রেলস্টেশনের সহকারী স্টেশন মাস্টার গৌর প্রসাদ দাস পলাশ জানানÑ ঈদের ছুটি শেষে যাত্রীরা ফিরছেন কর্মস্থলে। তবে চট্টগ্রামগামী ট্রেনেই যাত্রীর ভিড় বেশি হচ্ছে। পাহাড়িকা ট্রেন শনিবার সপ্তাহিক ছুটি থাকায় শুক্রবার যাত্রীদের ভিড় বেশি। চলতি সপ্তাহের পরে হয় তো এরকম ভিড় আর থাকবে না।





সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close