ই-পেপার শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০১৯ ৪ আশ্বিন ১৪২৬
ই-পেপার শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০১৯

রানীনগরে ব্রিজের সংযোগ সড়ক বেহাল
রানীনগর (নওগাঁ) প্রতিনিধি
প্রকাশ: শুক্রবার, ২৩ আগস্ট, ২০১৯, ১২:০০ এএম | প্রিন্ট সংস্করণ

নওগাঁর রানীনগর উপজেলার বেতগাড়ী মুক্তিযোদ্ধা ব্রিজের দুই পাশের সংযোগ সড়কের বøক খুলে গেছে। এতে সংযোগ সড়কটি ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। বøক সরে যাওয়ায় মাটি দেবে সৃষ্টি হয়েছে ছোট-বড় গর্তের। অতিদ্রæত সড়কটি সংস্কার ও নতুন করে বøক স্থাপন করা না হলে তা ভেঙে যাওয়ার আশঙ্কা করছেন স্থানীয়রা। তাদের অভিযোগ নিম্নœমানের সংযোগ সড়কের বøকের নির্মাণের কাজ নিম্নমানের হওয়া এ বেহাল দশার সৃষ্টি হয়েছে।
জানা গেছে, ২০১৫ সালে ছোট যমুনা নদীর ওপর বেতগাড়ী বাজারে ১৯৫ মিটার দীর্ঘ ব্রিজটির নির্মাণ কাজ শুরু হয়। নির্মাণ কাজ শেষ হওয়ায় ২০১৭ সালের অক্টোবর মাসে ব্রিজটি চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়। কিন্তু দুই বছরের মাথায় ব্রিজের সংযোগ সড়কের দুই পাশের বøক ও ইট সরে গিয়ে সৃষ্টি হয়েছে ছোট বড় গর্তের। দীর্ঘ সময় পার হলেও এখনও পর্যন্ত উপযুক্ত পদক্ষেপ গ্রহণ করেনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। যার ফলে রাতের আঁধারে চলাচলের সময় হরহামেশা ঘটছে দুর্ঘটনা।
স্থানীয় বেলাল হোসেন, আলমগীর, আরিফুলসহ আরও অনেকেই বলেন, ব্রিজটি ছিল উপজেলার পশ্চিমা এলাকা মিরাট ইউনিয়ন ও গোনা ইউনিয়নের সেতুবন্ধন। কিন্তু ব্রিজটির দুই পাশের সংযোগ সড়ক ও বøক বসানোর কাজ নিম্নমানের হওয়ায় এখন এই বেহাল দশার সৃষ্টি হয়েছে। অতিদ্রæত এটি সংস্কার করা প্রয়োজন।
এ ব্যাপারে রানীনগর উপজেলা প্রকৌশলী শাইদুর রহমান মিঞা বলেন, ব্রিজটি নির্মাণের পর সংস্কার কাজের জন্য যে জামানত ছিল তা সময় পার হওয়ার কারণে ফেরত দেওয়া হয়েছে। এটা নিয়ে পরিষদে আলোচনা করা হচ্ছে। প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান তিনি।





সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

সম্পাদক : রফিকুল ইসলাম রতন
আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ।
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]