ই-পেপার শনিবার ২১ সেপ্টেম্বর ২০১৯ ৬ আশ্বিন ১৪২৬
ই-পেপার শনিবার ২১ সেপ্টেম্বর ২০১৯

২ দিনপর বাংলাদেশী গরু ব্যবসায়ীর লাশ ফেরত দিয়েছে বিএসএফ
চুয়াডাঙ্গা প্রতিনিধি
প্রকাশ: শনিবার, ৭ সেপ্টেম্বর, ২০১৯, ৯:৫৯ এএম | অনলাইন সংস্করণ

২ দিনপর বাংলাদেশী গরু ব্যবসায়ীর লাশ ফেরত দিয়েছে বিএসএফ

২ দিনপর বাংলাদেশী গরু ব্যবসায়ীর লাশ ফেরত দিয়েছে বিএসএফ


হত্যার দুই দিন পর বাংলাদেশী গরু ব্যবসায়ী নাজিম হোসেনের  লাশ বিএসএফ বিজিবির কাছে ফেরত দিয়েছেন। শুক্রবার রাত ১০টার দিকে চুয়াডাঙ্গার দর্শনা জয়নগর ও ভারতের গেদে সীমান্তের শূন্য রেখায় এ লাশ হস্তান্তর কার্যক্রম শেষ করে দুই দেশের সীমান্তরক্ষী বাহিনির সদস্যরা।

জীবননগর ধোপাখালি বিজিবি ক্যাম্প কমান্ডার রেজাউল করিম জানান, শুক্রবার রাতে চুয়াডাঙ্গার দর্শনা জয়নগর ও ভারতের গেদে সীমান্তের শূন্য রেখায় উভয় দেশের সীমান্তরক্ষী বাহিনির মধ্যে লাশ হস্তান্তর প্রক্রিয়া সম্পর্ণ হয়। ভারতের গেদে বিএসএফ ক্যাম্পের এসি সরুপ মহান্ত ও কৃষ্ণনগর থানা পুলিশের ইনচার্জ রাজ শেখর পাল লাশ হস্তান্তরের সময় উপস্থিত ছিলেন। আর বাংলাদেশের পক্ষে চুয়াডাঙ্গা জীবননগর ধোপাখালি ক্যাম্প কমান্ডার রেজাউল করিম ও জীবননগর থানার ওসি শেখ গনি মিয়া উপস্থিত ছিলেন।

বিজিবি রাতেই জীবননগর থানা পুলিশকে নিহত নাজিমের লাশ বুঝিয়ে দেন। পরে জীবননগর থানার ওসি শেখ গনি মিয়া নিহতের বড় ভাই রতন মিয়ার কাছে লাশ বুঝিয়ে দেন। নিহতের লাশ রাতেই নিজ গ্রাম চুয়াডাঙ্গা সদর উপজেলার আকন্দবাড়িয়া গ্রামের গাংপাড়ায় নেওয়া হয়।

উল্লেখ্য, বুধবার রাতে নাজিমসহ বেশ কয়েক জন মিলে দর্শনা নিমতলা সীমান্তের ৭৪নং মেইন পিলারের পাশ দিয়ে গরু আনতে ভারতের অভ্যন্তরে যায়। এ সময় ভারতের মাঠপাড়া বিএসএফ ক্যাম্পের টহল দলের  সদস্যরা তাদের লক্ষ করে গুলি চালায়। এতে নাজিম গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হলেও অন্য সহযোগিরা ঘটনাস্থল থেকে পালিয়ে বাংলাদেশে ফিরে আসে। নাজিমের লাশ বিএসএফ সদস্যরা উদ্ধার করে রাতেই স্থানীয় একটি হাসপাতালে নেওয়ার পথে মৃত্যু হয়। বৃহস্পতিবার সন্ধায় নিমতলা সীমান্তের শূন্য রেখায় উভয় দেশের সীমান্তরক্ষী বাহিনির মধ্যে পতাকা বৈঠক হয়। পতাকা বৈঠকে বিএসএফ বিজিবির কাছে স্বীকার করে নাজিমকে গুলি করে হত্যা করেছে তারা। লাশ ভারতের কৃষ্ণনগর থানা পুলিশের হেফাজতে রয়েছে বলে জানায় বিএসএফ।

বিএসএফের গুলিতে নিহত নাজিম হোসেন চুয়াডাঙ্গা সদর উপজেলার আকন্দবাড়িয়া গ্রামের গাংপাড়ার তারু মিয়ার ছেলে।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

সম্পাদক : রফিকুল ইসলাম রতন
আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ।
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]