ই-পেপার সোমবার ২৩ সেপ্টেম্বর ২০১৯ ৮ আশ্বিন ১৪২৬
ই-পেপার সোমবার ২৩ সেপ্টেম্বর ২০১৯

মন সুন্দর মোটা মানুষের!
সময়ের আলো ডেস্ক
প্রকাশ: শনিবার, ৭ সেপ্টেম্বর, ২০১৯, ৭:২৭ পিএম আপডেট: ০৭.০৯.২০১৯ ৮:৩৭ পিএম | অনলাইন সংস্করণ

মন সুন্দর মোটা মানুষের!

মন সুন্দর মোটা মানুষের!

মনের সৌন্দর্যই আসল। এখানে আবার অনেকেই বলতে পারেন মানুষের আসল সৌন্দর্য তার শরীরে। এ বিষয়ে তর্কে না গিয়ে চলুন জেনে নেয়া যাক গবেষকদের মতামত। এ ব্যাপারে গবেষকরা বলছেন, ছিপছিপে গড়নের মানুষের চাইতে স্থূলকায় মানুষের মনই বেশি সুন্দর।

এমন অনেকেই আছেন যারা চিকন বা ছিপছিপে শরীরের পেছনে ছুটতে গিয়ে খাওয়া-দাওয়া পর্যন্ত বাদ দিয়ে দেন। এতে করে অপুষ্টিতে অনেকেই অসুস্থও হয়ে পড়েন। তাতে কি যায় আসে, তবুও সমাজের চোখে ‘সুন্দর’ হয়ে ওঠার প্রতিযোগিতা অবিরাম চলতেই থাকে। কিন্তু জার্মানির গবেষকরা বলছে অন্য কথা।

মন সুন্দর মোটা মানুষের!

মন সুন্দর মোটা মানুষের!

সম্প্রতি জার্মান গবেষকরা একটি গবেষণা করে জানিয়েছেন যে, অন্যদের তুলনায় স্থূলকায়রা অনেক বেশি সৎ এবং নমনীয় স্বভাবের হয়। তথ্যসূত্র, ওয়ার্ল্ড অব বাজ

এই গবেষণাটি চালানো হয়েছে- ২০ জন স্থূলকায় মানুষ এবং ২০ জন ছিপছিপে গড়নের মানুষের ওপর। সেখানে একটি খেলার আয়োজন করা হয়েছিল তাদের জন্য, যেখানে অর্থ প্রদানের প্রস্তাব দেয়া হয়েছিল তাদের। কিন্তু দেখা গেছে, অর্থের ব্যাপারে ছিপছিপে গড়নের মানুষরা সুষ্ঠু সিদ্ধান্ত নিতে পারেনি। অন্যদিকে, স্থূলকায়রাই অর্থের ব্যাপারে বেশি সৎ ছিলেন। এমটাই উঠে এসেছে ওই গবেষণায়।

মেট্রো ইউকেতে প্রকাশিত এই গবেষণার গবেষকরা জানান, অর্থ সম্পর্কিত সিদ্ধান্ত গ্রহণের এই খেলায় ওজন এবং শরীরের গ্লুকোজের পরিমাণ, দুটোই পরিমাপ করা হয়েছে।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

সম্পাদক : রফিকুল ইসলাম রতন
আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ।
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]