ই-পেপার সোমবার ২৩ সেপ্টেম্বর ২০১৯ ৮ আশ্বিন ১৪২৬
ই-পেপার সোমবার ২৩ সেপ্টেম্বর ২০১৯

ক্যানসার আক্রান্ত সহপাঠীর জন্য ‘কনসার্ট ফর সাদিয়া’
সাব্বির আহমেদ
প্রকাশ: শনিবার, ৭ সেপ্টেম্বর, ২০১৯, ৭:৫৯ পিএম আপডেট: ০৮.০৯.২০১৯ ১:৪১ এএম | অনলাইন সংস্করণ

ক্যানসার আক্রান্ত সহপাঠীর জন্য ‘কনসার্ট ফর সাদিয়া’

ক্যানসার আক্রান্ত সহপাঠীর জন্য ‘কনসার্ট ফর সাদিয়া’

মহান মুক্তিযুদ্ধের সময় অর্থ যোগান দিতে ‘দ্য কনসার্ট ফর বাংলাদেশ’ শিরোনামটি তাদের অনুপ্রেরণা যুগিয়েছে। আর এ অনুপ্রেরণা থেকে মরণব্যাধি ক্যানসারে সহপাঠীর সাদিয়া সুলতানার জন্য ‘কনসার্ট ফর সাদিয়া’ আয়োজন করল রাজধানীর সরকারি তিতুমীর কলেজের শিক্ষার্থীরা। কলেজের ৩য় বর্ষ পড়ুয়া সাদিয়ার চিকিৎসার খরচ যোগাতে এমন অভিনব আয়োজনে প্রশংসিত হয়েছে করেছে ওই ক্যাম্পাসের ‘শুদ্ধস্বর কবিতা মঞ্চ’ সংগঠনটি। কনসার্ট থেকে শিক্ষার্থীরা প্রায় এক লাখ টাকা সংগ্রহ করে।  

শনিবার দুপুরে কলেজের শহীদ বরকত মিলনায়তনের সামনে সাদিয়ার জন্য আয়োজিত ওই কনসার্ট থেকে নেচে গেয়ে অর্থযোগ করা হয়। মানবধর্মী নানা গান ও কবিতায় খুশি হয়ে শিক্ষক-শিক্ষার্থীরা টাকা দেন। কনসার্টে ৫০ টাকা মূল্যের সব টিকিট বিক্রি হয়ে যায়। এতে সহায়তা করেন তিতুমীর কলেজ ছাত্রলীগের সভাপতি মো. রিপন মিয়া ও সাধারণ সম্পাদক জুয়েল মোড়ল। জুয়েল মোড়ল কলেজের ক্লাসে ক্লাসে টিকিট বিক্রি করেন। এছাড়াও শুদ্ধস্বর কবিতা মঞ্চের উদ্যোগে কনসার্টে ছিল পিঠাপুলি কর্নার, পুষ্পকাণণ, বই কর্ণার, ফুড কর্নার, লটারিসহ ভিন্নধর্মী নানা আয়োজন। কনসার্টে তাৎক্ষণিকভাবে কলেজের অধ্যক্ষ নিজে ১০ হাজার ও ‘ইলিশের বাড়ী’ নামে কলেজের একটি সংগঠন ১০ হাজার টাকা সহায়তা করে।

‘কনসার্ট ফর সাদিয়া’ এর অন্যতম উদ্যোক্তা ও শিক্ষার্থী মো. ইসহাক আলী বলেন, অতীতে সংস্কৃতিকর্মীরা দেশের ক্লান্তিকালে নাচ, গান, আবৃত্তি দিয়ে অসহায়দের বিপদে দাঁড়িয়েছেন। আমরাও ক্ষুদ্র প্রয়াসে চেষ্টা করছি।

‘কনসার্টে উপস্থিত ছিলেন তিতুমীর কলেজের অধ্যক্ষ অধ্যাপক মো. আশরাফ হোসেন, উপাধ্যক্ষ ড. মোসা. আবেদা সুলতানা, শিক্ষক পরিষদের সম্পাদক মালেকা আক্তার, দর্শন বিভাগের শিক্ষক ও আয়োজনের আহবায়ক নাসরিন চৌধুরী, নাট্য অভিনেতা মাসুদ পারভেজ সোহেল রানাসহ কলেজের অসংখ্য শিক্ষার্থী।

মেয়ের চিকিৎসার জন্য ইতিমধ্যে ভিটেমাটিও বিক্রি করে দিয়েছেন সাদিয়ার বাবা। স্বেচ্ছায় রক্তদানের মাধ্যমে অসংখ্য মানুষের পাশে দাঁড়ানো সাদিয়া ওভারী ও কোলন ক্যানসারে আক্রান্ত।

সাদিয়া সুলতানাকে আর্থিক সহায়তা করা যাবে বিকাশ ০১৫১৫২০৫৮৭৯ (সাদিয়ার মা) নাম্বারে। ব্যাংক হিসাব কামরুন নাহার (সাদিয়ার মা)-আল আরাফাহ ইসলামী ব্যাংক (খিলক্ষেত শাখা) ৯৯০১১৮০৫৯৯৫৬৭। কথা বলতে সাদিয়ার বাবা ০১৬৮৮৫১৮৩৪৫।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

সম্পাদক : রফিকুল ইসলাম রতন
আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ।
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]