ই-পেপার শনিবার ২১ সেপ্টেম্বর ২০১৯ ৬ আশ্বিন ১৪২৬
ই-পেপার শনিবার ২১ সেপ্টেম্বর ২০১৯

নেত্রকোণায় অবৈধ বালু উত্তোলনের দায়ে ১৮ লাখ টাকা জরিমানা
নেত্রকোণা প্রতিনিধি
প্রকাশ: রোববার, ৮ সেপ্টেম্বর, ২০১৯, ৪:১১ পিএম | অনলাইন সংস্করণ

নেত্রকোণায় অবৈধ বালু উত্তোলনের দায়ে ১৮ লাখ টাকা জরিমানা

নেত্রকোণায় অবৈধ বালু উত্তোলনের দায়ে ১৮ লাখ টাকা জরিমানা

নেত্রকোণায় কংস নদীতে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ৫ জনকে ১৮ লক্ষ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

রবিবার সকালে জেলা প্রশাসনের একটি টিম সদর উপজেলার বড়ওয়ারি ঘাটে আকস্মিকভাবে মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করেন। এ সময় বড়ওয়ারী এলাকায় কংস নদী থেকে

ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলনের বিষয়টি প্রশাসনের নজরে আসে। হাতেনাতে প্রমাণ পাওয়ায় ঘটনাস্থলেই বালু উত্তোলনকারী পাঁচ জনকে ১৮ লক্ষ টাকা জরিমানা করা হয়। এ সময় অবৈধ পন্থায় বালু উত্তোলনে ব্যবহৃত ড্রেজার মেশিনসহ সকল সরঞ্জামাদি আগুনে পুড়িয়ে ফেলা হয়। উত্তোলিত বালু জব্দ করার পর নিলামে ১ লাখ ৮৫ হাজার টাকায় বিক্রি করে সরকারি কোষাগারে জমা দেওয়া হয়।

জেলা প্রশাসনের পক্ষ থেকে এ অভিযান পরিচালনা করেন নেত্রকোণা সদর উপজেলা ভূমি কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী হাকিম বুলবুল আহমেদ।

অবৈধভাবে বালু উত্তোলনকারী ৫ জন হচ্ছেন, সদর উপজেলার মঈনপুর গ্রামের আব্দুল ফাতা (পাঁচ লাখ টাকা), বড়ওয়ারি এলাকার নাজিম উদ্দিন খান (পাঁচ লাখ টাকা), শাহপুর গ্রামের শাহাবুদ্দিন (তিন লাখ টাকা) , দিগজান গ্রামের মামুন মিয়া (দুই লাখ টাকা) ও হাটকুনাডুলি গ্রামের শামীম আহমেদ (তিন লাখ টাকা) ।

নির্বাহী হাকিম বুলবুল আহমেদ জানান, দীর্ঘদিন ধরে কংস নদীর বিভিন্ন এলাকায় অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিল একটি স্বার্থান্বেষী মহল। এমন সংবাদের ভিত্তিতে আজ সকালে বিশেষ অভিযান পরিচালিত হয়। কংস নদীর বিভিন্ন অংশেই এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

সম্পাদক : রফিকুল ইসলাম রতন
আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ।
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]