ই-পেপার শুক্রবার ৬ ডিসেম্বর ২০১৯ ২১ অগ্রহায়ণ ১৪২৬
ই-পেপার শুক্রবার ৬ ডিসেম্বর ২০১৯

বরিশালে কলেজ অধ্যক্ষের নারী কেলেঙ্কারি ফাঁস
নিজস্ব প্রতিবেদক, বরিশাল
প্রকাশ: সোমবার, ৯ সেপ্টেম্বর, ২০১৯, ৩:০৯ পিএম | অনলাইন সংস্করণ  Count : 970

বরিশালে কলেজ অধ্যক্ষের নারী কেলেঙ্কারি ফাঁস

বরিশালে কলেজ অধ্যক্ষের নারী কেলেঙ্কারি ফাঁস

বরিশালে এবার এক কলেজ অধ্যক্ষের নারী কেলেঙ্ককারি ঘটনা প্রকাশ পেয়েছে। বানারীপাড়া উপজেলার বাইশারি সৈয়দ বজলুল হক বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যক্ষ কাজী মিজানুল ইসলাম মুকুলের সাথে এক নারীর আপত্তিকর ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়েছে। গত দুদিন আগে পোস্ট হওয়া একাধিক ছবি লাইক কমেন্ট ও শেয়ারে ভাইরাল হয়ে যাওয়ায় এখন শুরু হয়েছে তোলপাড়। উদ্বদ্বু পরিস্থিতিতে অধ্যক্ষ কাজী মিজানুল ইসলাম মুকুলকে সাময়িক বরখাস্ত করে কলেজটির সুনাম রক্ষায় ইত্যোমধ্যে পদক্ষেপও গ্রহণ করেছে কর্তৃপক্ষ। কিন্তু বিতর্ক যেন কিছুতেই হ্রাস পাচ্ছে না, বরং ক্রমশই ডালপালা মেলতে শুরু করেছে। বিশেষ করে এই নারী কেলেঙ্ককারির ঘটনাটি অনলাইন গণমাধ্যমে প্রকাশ পেলে সেই বিতর্ক যেন আরও জোরালো রুপ নেয়।

উল্লেখ করা যেতে পারে- চলতি মাসের শুরুতে বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও ভাইস চেয়াম্যান খোরশেদ আলম ভুলুর একটি আপত্তিকর ভিডিও ফেসবুকে ফাঁস হলে সেটি নিয়েও তুমুল আলোচনা সমালোচর সৃষ্টি হয়।

এর আগে গত ২২ আগস্ট জামালপুরের ডিসির একটি আপত্তিকর ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। ভিডিওটিতে ডিসি আহমেদ কবীরের সঙ্গে তার অফিসের এক নারীকর্মীকে অন্তরঙ্গ অবস্থায় দেখা যায়। এ নিয়ে জামালপুরসহ সারাদেশে নিন্দার ঝড় ওঠে। এ ঘটনায় ওএসডি হন জামালপুরের ডিসি।

কিছুদিন পরে সুনামগঞ্জের তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসিফ ইমতিয়াজের নারী কেলেঙ্কারি ফাঁস হয়। বিয়ের প্রতিশ্রæতি দিয়ে প্রেমিকার সঙ্গে শারীরিক সম্পর্ক ও প্রেমিকাকে না জানিয়ে তার নামে ব্যাংক অ্যাকাউন্ট খুলে লাখ লাখ টাকা লেনদেনের ঘটনায় ইউএনও আসিফ ইমতিয়াজকে বদলি করা হয়েছে।

এই তিনটি বিতর্কের রেশ কাটতে না কাটতেই একজন শিক্ষাগুরুর নৈতিবাচক ঘটনার প্রকাশে বরিশাল সুশীল সমাজের পাশাপাশি প্রশাসনও বিব্রত।

যদিও কলেজ কর্তৃপক্ষ দাবি করেছে- অধ্যক্ষের নারী কেলেঙ্ককারির ঘটনাটিতে শিক্ষার্থীদের মাঝে যেন কোন প্রভাব না পড়ে এই কারণে আগেভাগেই ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

কলেজ সংশ্লিষ্ট একাধিক সূত্র জানায়- অন্য একটি কলেজের নারী লাইব্রেরিয়ানকে নিয়ে অধ্যক্ষ কাজী মিজানুল ইসলামের সাথে হৃদয়ঘটিত সম্পর্ক তৈরি হয়। সেই সম্পর্কের সূত্র ধরে সাম্প্রতি তারা দুজনে নির্জন কোন স্থানে অন্তরঙ্গ মুহূর্তের একাধিক ছবি ফেসবুকে ছড়িয়ে পড়ে। এনিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে তুমুল আলোচনা-সমালোচনার সৃষ্টি হলে কলেজ কর্তৃপক্ষ জরুরি সভা ডেকে তাকে সাময়িক বরখাস্ত করেন। পাশাপাশি নারী কেলেঙ্কারি ছাড়াও অধ্যক্ষ কাজী মিজানুল ইসলাম মুকুলের বিরুদ্ধে আনীত অনিয়ম, দুর্নীতি ও স্বেচ্ছাচারিতাসহ ২১টি অভিযোগের কারণ দর্শাতে নির্দেশনা দেওয়া হয়।


এই বিষয়টির সত্যতা নিশ্চিত করে বানারীপাড়া উপজেলার বাইশারি সৈয়দ বজলুল হক বিশ্ববিদ্যালয় কলেজ গভার্নিং বডির সভাপতি অ্যাডভোকেট মাওলাদ হোসেন সানা সময়ের আলোকে জানিয়েছেন- ২১ টি অভিযোগের প্রেক্ষিতে কলেজ অধ্যক্ষের বিরুদ্ধে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসির কাছে সম্প্রতি লিখিত অভিযোগ করার পাশাপাশি তিন দফা শোকজ নোটিশ দেওয়া হয়। কিন্তু একবারও তিনি জবাব না দেওয়ায় সর্বশেষ শনিবার জরুরি সভা ডেকে সর্বসম্মতিক্রমে তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। সেই সাথে আগামী সাতদিনের মধ্যে তার বিরুদ্ধে উত্থাপিত অভিযোগের বিষয়ে জবাব চেয়েছে কলেজের গভর্নিং বডি।’




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]