ই-পেপার মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০১৯ ২ আশ্বিন ১৪২৬
ই-পেপার মঙ্গলবার ১৭ সেপ্টেম্বর ২০১৯

মৌলভীবাজারে নামকরণের বিরোধে বিদ্যালয়ে পাঠদান বন্ধ
অনির্দিষ্টকালের জন্য ১৪৪ ধারা জারি
মৌলভীবাজার প্রতিনিধি
প্রকাশ: মঙ্গলবার, ১০ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০০ এএম | প্রিন্ট সংস্করণ

মৌলভীবাজারের রাজনগর উপজেলার টেংরাবাজার ইউনিয়নে বিদ্যালয়ের নামকরণ নিয়ে বিবদমান দুপক্ষের উত্তেজনার প্রেক্ষিতে অনির্দিষ্টকালের জন্য ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন। বিদ্যালয়টিতে পাঠদান বন্ধ রয়েছে।
জানা যায়, ২০১৮ সালের ডিসেম্বর মাসে উপজেলার টেংরা বাজারে অব্যবহৃত একটি আশ্রয় শিবিরে অস্থায়ীভাবে ‘টেংরা আদর্শ উচ্চ বিদ্যালয়’ প্রতিষ্ঠা করা হয়। এ নামেই ওই আশ্রয় শিবিরে চলতি ২০১৯ শিক্ষা বর্ষের পাঠদান শুরু হয় এবং ৬ষ্ঠ থেকে ৮ম শ্রেণি পর্যন্ত ২৫০ জন শিক্ষার্থী ভর্তি হয়। পরবর্তীতে একই ইউনিয়নের শালন গ্রামের আমেরিকা প্রবাসী আরজান খান ভ‚মি দানের শর্তে ‘আরজান খান আদর্শ উচ্চ বিদ্যালয়’ নামকরণের প্রস্তাব দেন। কমিটি তাতে সায় দিলে দান করা জমিতে নতুন ভবন তৈরি করেন আরজান। নতুন ক্যাম্পাসে সকল শিক্ষক ও শিক্ষার্থী চলে গেলে এলাকায় পক্ষে-বিপক্ষে দুটি গ্রæপ সৃষ্টি হয়। ‘টেংরা আদর্শ উচ্চ বিদ্যালয়’ নামের পক্ষের লোকজন আশ্রয় শিবিরে ওই নামে আরেকটি স্কুলের কার্যক্রম পরিচালনা করছেন। এ নিয়ে গত কয়েক দিন ধরে উভয় পক্ষে উত্তেজনা বিরাজ করছে।
রাজনগর থানার ওসি আবুল হাসেম জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ১৪৪ ধারা জারি করা হয়েছে। পরিস্থিতি শান্ত হলে তা প্রত্যাহার করা হবে।
রাজনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফেরদৌসি আক্তার সোমাবার জানান, আইনশৃঙ্খলা কমিটির সভায় উভয় পক্ষকে নিয়ে বসা হবে। এরপর পরিস্থিতি পর্যালোচনা করে ১৪৪ ধারা প্রত্যাহার করা হতে পারে।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

সম্পাদক : রফিকুল ইসলাম রতন
আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ।
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]