ই-পেপার শনিবার ২১ সেপ্টেম্বর ২০১৯ ৬ আশ্বিন ১৪২৬
ই-পেপার শনিবার ২১ সেপ্টেম্বর ২০১৯

টানা চার দফা বাড়ানোর পর কমল সোনার দাম
ভরিতে ১১৬৬ টাকা
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: বৃহস্পতিবার, ১২ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০০ এএম | প্রিন্ট সংস্করণ

অবশেষে দেশের বাজারে কমল সোনার দাম। গত মাসে টানা চারবার বাড়ানোর পর অবশেষে সোনার দাম কমানোর ঘোষণা দিয়েছে স্বর্ণ ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। সবমানের সোনার প্রতি ভরিতে ১১৬৬ টাকা কমিয়ে নতুন দাম নির্ধারণ করেছে সংগঠনটি। মঙ্গলবার এক বিজ্ঞপ্তিতে বাজুস এ তথ্য জানিয়েছে। বুধবার থেকে সোনার এই নতুন দাম কার্যকর হয়। এর আগে আন্তর্জাতিক বাজারে সোনার দাম সর্বোচ্চ পর্যায়ে রয়েছে বলে দাবি করে আগস্ট মাসের ৬, ৮, ১৯ ও ২৭ তারিখ সোনার দাম বাড়ায় বাজুস। তবে সোনার দাম কমলেও অপরিবর্তিত রয়েছে রুপার দাম।
নতুন দর অনুযায়ী, প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) ভালোমানের অর্থাৎ ২২ ক্যারেটের সোনা ৫৬ হাজার ৮৬২, ২১ ক্যারেট ৫৪ হাজার ৫২৯ এবং ১৮ ক্যারেট বিক্রি হবে ৪৯ হাজার ৫১৩ টাকায়। আর সনাতন পদ্ধতির সোনার ভরি কমে দাঁড়াবে ২৯ হাজার ১৬০ টাকা। আর প্রতি ভরি ২১ ক্যারেট রুপার (ক্যাডমিয়াম) দাম আগের নির্ধারিত ৯৩৩ টাকাই বহাল রাখা হয়েছে।
সারা দেশের সোনার দোকানগুলোতে গত মঙ্গলবার পর্যন্ত ২২ ক্যারেটের প্রতি ভরি সোনার দাম ৫৮ হাজার ২৮, ২১ ক্যারেটের প্রতি ভরি ৫৫ হাজার ৬৯৫ এবং ১৮ ক্যারেটের প্রতি ভরি ৫০ হাজার ৬৮০ টাকায় বিক্রি হয়। এ ছাড়া সনাতন পদ্ধতিতে সোনা ৩০ হাজার ৩২৬ আর রুপা ৯৩৩ টাকায় বিক্রি হয়।
বাজুসের সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালা জানান, দেশের সোনার দাম আন্তর্জাতিক বাজারে সঙ্গে ওঠানামা করে। আন্তর্জাতিক বাজারে কিছুটা হ্রাস পাওয়ায় দেশীয় মার্কেটেও সোনার মূল্য হ্রাস পেয়েছে।






সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

সম্পাদক : রফিকুল ইসলাম রতন
আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ।
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]