ই-পেপার সোমবার ২৩ সেপ্টেম্বর ২০১৯ ৮ আশ্বিন ১৪২৬
ই-পেপার সোমবার ২৩ সেপ্টেম্বর ২০১৯

বাহামাসে ডোরিয়ানের ছোবলে ‍মৃতের সংখ্যা বেড়ে ৫০
সময়ের আলো ডেস্ক
প্রকাশ: বৃহস্পতিবার, ১২ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০০ এএম | প্রিন্ট সংস্করণ

গত সপ্তাহে বাহামা দ্বীপপুঞ্জে হারিকেন ডোরিয়ানের তাÐবে অন্তত ৫০ জন নিহত হয়েছেন বলে দেশটির এক কর্মকর্তা জানিয়েছেন। এদের অধিকাংশই সবচেয়ে ক্ষতিগ্রস্ত আবাকো দ্বীপের বাসিন্দা বলে মঙ্গলবার এক সংবাদ সম্মেলনে বাহামাসের জাতীয় জরুরি ব্যবস্থাপনা সংস্থার মুখপাত্র কার্ল স্মিথ জানিয়েছেন। বিবিসি।
বাহামাসে আঘাত হানা সবচেয়ে শক্তিশালী হারিকেন ডোরিয়ানের আঘাতে আবাকোর মার্শ হারবার এলাকা ধ্বংসস্ত‚পে পরিণত হয়েছে। এখানে ধ্বংসস্ত‚প থেকে মৃতদেহ বের করে আনা শুরু হওয়ায় নিহতের সংখ্যা আরও বাড়বে বলে এলাকাটি ছেড়ে যাওয়া বাসিন্দারা, উদ্ধারকর্মীরা ও কর্মকর্তারা আশঙ্কা করছেন।
আটলান্টিক মহাসাগর থেকে স্থলে উঠে আসার পর ডোরিয়ান ঘণ্টায় একটানা সর্বোচ্চ ৩২০ কিলোমিটার বাতাসের বেগ নিয়ে বাহামাসে তাÐব চালায়। এতে ইতিহাসে সবচেয়ে ভয়াবহ
প্রাকৃতিক দুর্যোগের শিকার হয় দ্বীপপুঞ্জটি। দুর্যোগের পর ত্রাণ কাজের ধীর গতিতে স্থানীয়দের মধ্যে হতাশা দেখা দিয়েছে। এমন অনিশ্চিত পরিস্থিতিতে দেশ ছেড়ে যুক্তরাষ্ট্রে চলে যেতে পারেন বলে জানিয়েছেন তাদের অনেকে। কিন্তু যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রশাসন তাদের সেখানে যাওয়ার বিষয়ে সায় দেবে কিনা তা পরিষ্কার হয়নি।





সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

সম্পাদক : রফিকুল ইসলাম রতন
আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ।
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]