ই-পেপার শনিবার ২১ সেপ্টেম্বর ২০১৯ ৬ আশ্বিন ১৪২৬
ই-পেপার শনিবার ২১ সেপ্টেম্বর ২০১৯

জয়ে প্রস্তুতি জিম্বাবুয়ের
ক্রীড়া প্রতিবেদক
প্রকাশ: বৃহস্পতিবার, ১২ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০০ এএম | প্রিন্ট সংস্করণ

বহু কাঠখড় পুড়িয়ে বাংলাদেশে জিম্বাবুয়ে জাতীয় ক্রিকেট দল। ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজ খেলবে স্বাগতিক বাংলাদেশ এবং আফগানিস্তানকে সঙ্গে নিয়ে। আগামীকাল সিরিজের উদ্বোধনী ম্যাচে জিম্বাবুয়ের প্রতিপক্ষ সাকিব আল হাসানরা। তার আগে জয় দিয়েই প্রস্তুতি সারলেন হ্যামিল্টন মাসাকাদজারা। বুধবার ফতুল্লায় প্রস্তুতি ম্যাচে বিসিবি একাদশের ১৪২ রান তাড়া করতে নেমে ৭ উইকেট এবং ১৬ বল হাতে রেখে অনায়াসেই জয়ের বন্দরে পৌঁছে যায় জিম্বাবুয়ে।
খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে টসভাগ্য জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন বিসিবি একাদশের অধিনায়ক সাইফ আলী। শুরুটা ভালো পায় স্বাগতিকরা। সাইফ, মোহাম্মদ নাইম এবং সাব্বির রহমানের ব্যাটে ১৪তম ওভারেই দলীয় সংগ্রহ ছাড়িয়ে যায় ১০০। উদ্বোধনী জুটিতে দলের খাতায় ২৬ রান যোগ করেন সাইফ-নাইম। অধিনায়ক সাইফ ব্যক্তিগত ২১ রানে ফেরেন মাদজিভার বলে এলবি হয়ে। দলীয় ৫৩ এবং ব্যক্তিগত ২৩ রানে আউট হয়ে অধিনায়কের পিছু ধরেন নাইম।
এরপর সাব্বির আর মুশফিকুর রহিমের ৫৩ রানের জুটিতে বড় সংগ্রহের পথেই ছিল বিসিবি। কিন্তু ইনিংসের ১৫তম ওভারে সাব্বির ৩০ এবং মুশফিক ২৬ রানে সফরকারী বোলার উইলিয়ামসের শিকার হলে সেটা আর সম্ভব হয়নি। পরের ব্যাটসম্যানদের ব্যর্থতায় শেষ পাঁচ ওভারে স্বাগতিকরা সংগ্রহ করতে পারে মোটে ৩৫ রান। এতে শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে বিসিবি একাদশ পায় ১৪২ রানের লড়াকু পুঁজি।
যা তাড়া করতে নেমে জিম্বাবুয়ের জয়ের পথটা সহজ করে দেন দুই ওপেনারÑ ব্রেন্ডন টেলর এবং মাসাকাদজা। যদিও ৪২ রানেই ভাঙে তাদের জুটি। তবে আফিফ হোসেনের শিকার হওয়ার আগে ঝড়ো ব্যাটিংয়ে ৩১ রান (২৩ বলে) করেন সফরকারী দলের অধিনায়ক। নিজের পরের ওভারেই ক্রেইগ আরভিনকে (৪) ফেরান আফিফ। উইকেটে থিতু হতে পারেননি উইলিয়ামসও। প্যাভিলিয়নে ফেরেন ২ রান করতেই। তিনিও শিকার হন আফিফের।
তবে দ্রæত তিন উইকেট হারালেও পথ হারাননি ওপেনে নামা টেলর। মারুমার সঙ্গে নিয়ে ৭৮ রানের অবিচ্ছিন্ন জুটিতে দলের জয় নিশ্চিত করেই মাঠ ছাড়েন তিনি। টেলর ৫৭ এবং মারুমা ৪৬ রানে অপরাজিত ছিলেন।






সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

সম্পাদক : রফিকুল ইসলাম রতন
আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ।
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]