ই-পেপার শনিবার ২১ সেপ্টেম্বর ২০১৯ ৬ আশ্বিন ১৪২৬
ই-পেপার শনিবার ২১ সেপ্টেম্বর ২০১৯

আর্জেন্টিনার জয়, ব্রাজিলের হার
ক্রীড়া ডেস্ক
প্রকাশ: বৃহস্পতিবার, ১২ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০০ এএম | প্রিন্ট সংস্করণ

প্রথম প্রীতি ম্যাচে চিলির সঙ্গে গোলশূন্য ড্র করলেও দ্বিতীয়টিতে দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছে আর্জেন্টিনা। মঙ্গলবার রাতে টেক্সাসে লাউতারো মার্টিনেজের হ্যাটট্রিকের সুবাদে আলবিসেলেস্তেরা মেক্সিকোকে উড়িয়ে দিয়েছে ৪-০ গোলের ব্যবধানে। এদিকে লস এঞ্জেলসে বুধবার হোঁচট খেয়েছে ব্রাজিল। পেরুর কাছে ১-০ গোলের ব্যবধানে হেরেছে সেলেকাওরা। রাশিয়ায় পর্দা ওঠা ২০১৮ ফিফা বিশ^কাপের পর এই প্রথম হারের স্বাদ পেল তিতের শিষ্যরা।
তিন মাসের নিষেধাজ্ঞার কারণে আর্জেন্টিনার প্রীতি ম্যাচগুলোতে ছিলেন না লিওনেল মেসি। চিলির বিপক্ষে ম্যাচে মেসির অভাব অনুভ‚ত হলেও দ্বিতীয় প্রীতি ম্যাচে এমনটা হতে দেননি মার্টিনেজ। সপ্তদশ মিনিটেই আর্জেন্টিনাকে এগিয়ে নেন তিনি। মাঝমাঠ থেকে লিয়ান্দ্রো পারেদেসের কাছ থেকে বল পেয়ে সঙ্গে লেগে থাকা খেলোয়াড়কে এড়িয়ে জাল কাঁপান বাঁ পায়ের কোনাকুনি শটে। পাঁচ মিনিট পর আবার জালের দেখা পান মার্টিনেজ।
কিছুক্ষণ পর মার্তিনেসের কাট ব্যাক কার্লোস সালসেদোর হাতে লাগলে পেনাল্টি পায় আর্জেন্টিনা। ৩৩ মিনিটে পারেদেসের স্পট কিকে হাত লাগালেও জালে যাওয়া ঠেকাতে পারেননি মেক্সিকোর গোলরক্ষক ওচোয়া। ৪১ মিনিটে নিজের তৃতীয় ও দলের চতুর্থ গোলটি করেন মার্টিনেজ। এই গোলে ভাগ্যের একটু ছোঁয়াও আছে। বল পাওয়ার পর নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেছিলেন। মেক্সিকোর এক খেলোয়াড়ের পায়ে লাগার পর আবার বল পেয়ে বুলেটগতির শটে জাল খুঁজে নেন ইন্টার মিনালের এই স্ট্রাইকার।
জাতীয় দলের জার্সি গায়ে এটাই প্রথম হ্যাটট্রিক মার্টিনেজের। চলতি বছরে এ নিয়ে আর্জেন্টিনার হয়ে ৯ ম্যাচে আট গোল করলেন তিনি। দেশের হয়ে সব মিলিয়ে ১৩ ম্যাচে ২২ বছর বয়সি এই স্ট্রাইকারের গোলের সংখ্যা ৯ গোল। এরপর দ্বিতীয়ার্ধে মেক্সিকোর জাল আর কাঁপাতে পারেনি আর্জেন্টিনা। রক্ষণ জমাট রেখে খেলা মেক্সিকানরাও পারেনি কোনো গোল শোধ করতে। এতে ৪-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে লিওনেল স্কালোনির শিষ্যরা।
এদিকে অবশেষে পথ হারাল ব্রাজিল। সবশেষ বিশ^কাপের পর টানা ১৭ ম্যাচে অপরাজেয় থাকা তিতের শিষ্যরা হেরেছে পেরুর কাছে। ব্রাজিলের শুরুর একাদশে ছিলেন না নেইমার, দানি আলভেস, চিয়াগো সিলভাসহ গুরুত্বপূর্ণ কয়েকজন খেলোয়াড়। এতে প্রথমার্ধে অগোছালো ফুটবলই উপহার দেয় তারা। ছন্দের অভাব ছিল পেরুর মাঝেও। তাতে প্রথমভাগে কোনো দলই দেখা পায়নি গোলো। দ্বিতীয়ার্ধে গোল পেতে নেইমার, ভিনিসিউস জুনিয়র, লুকাস পাকুয়েতাকে নামান তিতে।
কিন্তু তাতেও শেষরক্ষা হয়নি ব্রাজিলের। ৮৫ মিনিটে ম্যাচের একমাত্র গোলটি করেন ডিফেন্ডার লুইস আব্রাহাম। ফ্রি-কিক থেকে বল পেয়ে দারুণ হেডে ব্রাজিলিয়ান গোলরক্ষক এদেরসনকে ফাঁকি দিয়ে জাল খুঁজে নেন পেরুর এই ডিফেন্ডার। এই গোল আগলে রেখেই জয়ের হাসি হাসে পেরু।





সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

সম্পাদক : রফিকুল ইসলাম রতন
আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ।
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]