ই-পেপার মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪
মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪

এডুকেশন লিডারশিপ অ্যাওয়ার্ড পেলেন প্রফেসর এনাম
প্রকাশ: শনিবার, ১৪ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০০ এএম  (ভিজিট : ১৩২)
 
বাংলাদেশ স্থাপত্য শিক্ষা কার্যক্রমে অনবদ্য অবদানের জন্য ‘শ্রেষ্ঠ অধ্যাপক’ সম্মাননা পেয়েছেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির স্থাপত্য বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর মো. খায়রুল এনাম। আন্তর্জাতিক সংস্থা ‘দ্য ওয়ার্ল্ড এডুকেশন কংগ্রেস’ সিএমও এশিয়া’ এবং ‘সিএমও কাউন্সিল’ যৌথভাবে তাকে ‘এডুকেশন লিডারশিপ অ্যাওয়ার্ড ২০১৯’ সম্মানে ভ‚ষিত করেছে। বুধবার ঢাকার সোনারগাঁও হোটেলে এক অনুষ্ঠানে প্রফেসর খায়রুল এনামকে এ পদকে ভ‚ষিত করা হয়।
বর্ণাঢ্য কর্মজীবনে তিনি বাংলাদেশ প্রকৌশল বিশ^বিদ্যালয়ের (বুয়েট) স্থাপত্য বিভাগের বিভাগীয় প্রধান এবং স্থাপত্য ও নগর পরিকল্পনা অনুষদের ডিন হিসেবে দায়িত্ব পালন করেন। এ ছাড়া তিনি ১৯৯৪ সালে বাংলাদেশ প্রকৌশল বিশ^বিদ্যালয়ের ভারপ্রাপ্ত ভাইস চ্যান্সেলর হিসেবে দায়িত্ব পালন করেন। ছিলেন বাংলাদেশ প্রকৌশল বিশ^বিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য।
বর্তমানে তিনি ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির স্থাপত্য বিভাগের প্রতিষ্ঠাতা প্রধান হিসেবে কর্মরত। তার হাত ধরেই সাভারে বাস্তবায়িত হচ্ছে বিশ^বিদ্যালয়টির সুবিশাল স্থায়ী ক্যাম্পাস। এর আগে বেসরকারি স্টেট ইউনিভার্সিটি বাংলাদেশের স্থাপত্য বিভাগের প্রতিষ্ঠাতা প্রধান হিসেবেও দায়িত্ব পালন করেন প্রফেসর এনাম।
শিক্ষকতার পাশাপাশি প্রফেসর এনাম অসংখ্য স্থাপত্য নকশা ও পরিকল্পনাও করেছেন। এর মধ্যে জনতা ব্যাংক প্রধান কার্যালয়, ‍বুয়েটের ইউআরপি বিভাগ, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়, আফগানিস্তানের বালখ ইউনিভার্সিটির মাস্টারপ্ল্যান উল্লেখযোগ্য।
এ ছাড়া বুয়েটের এক্সিডেন্ট রিসার্চ সেন্টার, ইসলামী ব্যাংক প্রধান কার্যালয়, বনানী সোশ্যাল মার্কেটিং কোম্পানি, সাভার ন্যাশনাল ইনস্টিটিউট অব বায়ো টেকনোলজি, এফআইসিআইসি টাওয়ার, আশুলিয়া ড্যাফোডিল ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাসের মাস্টারপ্ল্যানও করেছেন তিনি।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close