ই-পেপার শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০১৯ ৪ আশ্বিন ১৪২৬
ই-পেপার শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০১৯

লিজেন্ড আমি নই আপনারা : মাশরাফি
মাশরাফির জন্য বহির্বিশে^ দেশের মুখ উজ্জ্বল হয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: শনিবার, ১৪ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০০ এএম আপডেট: ১৪.০৯.২০১৯ ১২:১৬ এএম | প্রিন্ট সংস্করণ

আড়ালে থেকে নীরবে-নিভৃতে যারা কাজ করে চলেছেন, তাদেরই সত্যিকারের কিংবদন্তি বলে মনে করেন মাশরাফি বিন মর্তুজা। শুক্রবার রাজধানীতে এক অনুষ্ঠানে এই মন্তব্য করেন বাংলাদেশের সফলতম ওয়ানডে অধিনায়ক ও নড়াইল-২ আসনের সংসদ সদস্য। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।
সারা দেশের ‘এসএসসি ২০০০ ও এইচএসসি ২০০২’ ব্যাচের সংগঠনের উদ্যোগে শুক্রবার সকালে কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে আয়োজন করা হয় ‘বিগেস্ট ইভেন্ট’ নামে এই অনুষ্ঠানের। এই সংগঠনের সদস্য সংখ্যা প্রায় ১১ হাজার।
উল্লেখ্য, মাশরাফি ১৯৯৯ ব্যাচের হলেও তার স্ত্রী সুমনা হক ২০০০ এসএসসি ও ২০০২ এইচএসসি ব্যাচের শিক্ষার্থী। অনুষ্ঠানে মাশরাফিকে ‘লিজেন্ড’ হিসেবে স্বাগত জানানো হলে তিনি নিজে সেই স্বীকৃতি দেন আয়োজক-উপস্থিতদের।
মাশরাফি বলেন, আজ এখানে আপনারা শুধু আমাকেই লিজেন্ড বলে সম্বোধন করেছেন। এ কথায় আমার আপত্তি আছে। আমি লিজেন্ড হতে পেরেছি কি না জানি না। তবে এখানে যারা উপস্থিত আছেন তাদের মধ্যে অনেকেই লিজেন্ড। যারা হয়তো ক্যামেরার সামনে আসেন না, যাদের মানুষ কম চেনে; কিন্তু তাদের অনেকেই অনেক লিজেন্ডারি কাজ করে যাচ্ছেন নীরবে-নিভৃতে।
নিজের বক্তব্যে মাশরাফি জাতির পিতার স্বপ্নের বাংলাদেশ বিনির্মাণের জন্য যার যার জায়গা থেকে সবাইকে ইতিবাচক কাজের মাধ্যমে দেশের জন্য কাজ করার আহŸান জানান। পাশাপাশি মাদক ও ধর্ষণের ভয়াবহতা তুলে ধরে সমাজের সবাইকে রুখে দাঁড়াতে অনুরোধ করেন তিনি। উপস্থিত আইনজীবীদের তিনি আহŸান জানান মাদক ও ধর্ষণের আসামিদের পক্ষে মামলায় না লড়তে। উপস্থিত আইনজীবীরা সমস্বরে মাশরাফির এই আহŸানে পাশে থাকার কথা জানান।
নড়াইলের জন্য কাজ করার সুযোগ দেওয়ায় প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জানিয়ে মাশরাফি নিজ জেলার উন্নয়নে নিজের ঐকান্তিক চেষ্টার কথা জানান। তিনি বলেন, আমি চেষ্টা করছি আমার জায়গা থেকে নড়াইলের জন্য ভালো কিছু করার। সবার কাছে দোয়া চাই যেন কাজের মাধ্যমে প্রধানমন্ত্রীর মুখ উজ্জ্বল করতে পারি।
স্বরাষ্ট্রমন্ত্রীর প্রতিও শ্রদ্ধা জ্ঞাপন করেন মাশরাফি। বিশেষভাবে সম্মান জানান জাতির শ্রেষ্ঠ সন্তান মুক্তিযোদ্ধাদের।
স্বরাষ্ট্রমন্ত্রীকে উদ্দেশ করে মাশরাফি বলেন, আপনি শুধু একজন মন্ত্রী বা সংসদ সদস্যই নন, একজন বীর মুক্তিযোদ্ধাও। আমরা যারা মুক্তিযুদ্ধ দেখিনি, তাদের পক্ষ থেকে আমি আপনিসহ সব মুক্তিযোদ্ধার প্রতি জানাই গভীর শ্রদ্ধা।
প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, দেশের তরুণ প্রজন্মের জন্য মাশরাফি প্রেরণাদায়ী একজন। মাশরাফি একজন জীবন্ত কিংবদন্তি, যার জন্য বহির্বিশে^ বাংলাদেশের মুখ উজ্জ্বল হয়েছে। আজকের বাংলাদেশ ক্রিকেটের অনেক সাফল্যের নায়ক আমাদের মাশরাফি। তাকে দেখে দেশের তরুণ প্রজন্ম দারুণভাবে অনুপ্রাণিত হয়ে থাকে। মাশরাফি যেমন সুন্দর বলেন, তেমনি তিনি মানুষ হিসেবেও খুব ভালো। মাশরাফি যেকোনো প্রয়োজনে তার পাশে আমাকে পাবেন।
অনুষ্ঠানের আয়োজকরা মাশরাফি বিন মর্তুজাকে ‘প্রিন্স অব হার্ট’ বলে ঘোষণা করেন। মাশরাফিও তাদের সব ভালো কাজে পাশে থাকার আশ^াস দেন।





সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

সম্পাদক : রফিকুল ইসলাম রতন
আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ।
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]