ই-পেপার শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০১৯ ৪ আশ্বিন ১৪২৬
ই-পেপার শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০১৯

৮০ হাজার ছাড়িয়েছে ডেঙ্গু রোগী
যশোরে এক নারীর মৃত্যু
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: শনিবার, ১৪ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০০ এএম | প্রিন্ট সংস্করণ

মশাবাহিত রোগ ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে চলতি বছর রাজধানীসহ সারা দেশের হাসপাতালে মোট ভর্তি হয়েছেন ৮০ হাজার ৪০ জন রোগী। এর মধ্যে ঢাকায় ৪৪ হাজার ৬৬৭ জন ও বিভাগীয় শহরে ৩৫ হাজার ৩৭৩ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন। তাদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭৬ হাজার ৯৩৭ জন। এখনও সারা দেশে হাসপাতালগুলোতে ২ হাজার ৯০০ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন রয়েছেন। আর ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মারা গেছেন প্রায় ২শ জন। তবে সরকারি হিসাবে ৬০ জনের মৃত্যুর সংখ্যা নিশ্চিত করেছে।
এদিকে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে যশোরে মেহেরুন নেছা (৪০) নামে একজন গৃহিণী মারা গেছেন। তিনি মণিরামপুর উপজেলার রোহিতা ইউনিয়নের সালামতপুর এলাকার আবদুর রাজ্জাকের স্ত্রী। বৃহস্পতিবার রাতে হাসপাতাল থেকে বাড়ি ফেরার পথে তিনি মারা যান। এ নিয়ে যশোরে ডেঙ্গু আক্রান্ত হয়ে মৃত্যুবরণকারীর সংখ্যা দাঁড়িয়েছে সাতজনে।
পরিবারের সদস্যরা জানান, ৬ সেপ্টেম্বর ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ঝিকরগাছা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হন। অবস্থার অবনতি হলে ১০ সেপ্টেম্বর তাকে
যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন তার ব্রেনস্ট্রোক হলে ডাক্তারের পরামর্শে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।
স্বাস্থ্য অধিদফতরের হেলথ ক্রাইসিস ম্যানেজমেন্ট সেন্টার অ্যান্ড কন্ট্রোল রুমের সহকারী পরিচালক ডা. আয়েশা আক্তার বলেন, এই বছর ঢাকা শহরে ১২টি সরকারি হাসপাতালে ২৬ হাজার ৩৪০ জন ও বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে ১৮ হাজার ৩২৭ জন ডেঙ্গু রোগী ভর্তি হন। এ ছাড়া ঢাকার বাইরে ভর্তি মোট রোগীর মধ্যে চট্টগ্রামে ৬ হাজার ৮৮ জন, খুলনায় ৬ হাজার ৮৯০ জন, রংপুরে ১ হাজার ৮৪৩ জন, রাজশাহীতে ৩ হাজার ৮৪০ জন, বরিশালে ৪ হাজার ৯০৫ জন, সিলেটে ৮৬৩ জন ও ময়মনসিংহ বিভাগের বিভিন্ন হাসপাতালে ২ হাজার ২০ জন রোগী ভর্তি হন।





সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

সম্পাদক : রফিকুল ইসলাম রতন
আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ।
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]