ই-পেপার শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০১৯ ৪ আশ্বিন ১৪২৬
ই-পেপার শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০১৯

স্মরণসভায় স্পিকার শিরীন শারমিন চৌধুরী
প্রয়াত জননেতা এম আব্দুর রহিম দেশের রাজনীতির গর্ব
নিজস্ব প্রতিবেদক দিনাজপুর
প্রকাশ: শনিবার, ১৪ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০০ এএম আপডেট: ১৪.০৯.২০১৯ ১২:১৭ এএম | প্রিন্ট সংস্করণ

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি বলেছেন, যে সমাজ গুণি মানুষের মর্যাদা দেয় সেই সমাজ বিশ্বের দরবারে সম্মান ও মর্যাদা অর্জন করে। প্রয়াত জননেতা এম আব্দুর রহিম দেশের রাজনীতির গর্ব, একজন মাইল ফলক। জাতির জনক বঙ্গবন্ধুর ডাকে সাড়া দিয়ে তিনি যেমন মহান মুক্তিযুদ্ধের সংগঠক হিসেবে কাজ করেছেন তেমনি যুদ্ধ শেষে দেশ পুনর্গঠনেও ভ‚মিকা রেখে গেছেন।
শুক্রবার বিকালে দিনাজপুর গোর এ শহীদ ময়দানে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক এবং পশ্চিমাঞ্চলীয় জোনের চেয়ারম্যান প্রয়াত  সংসদ সদস্য প্রয়াত এম আব্দুর রহিমের তৃতীয় মৃত্যুবার্ষিকীর স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে স্পিকার ড. শিরীন শারমিন এসব কথা বলেন।
স্পিকার আরও বলেন, ১৯৭২ সালে বাংলাদেশের সংবিধান প্রণয়ন কমিটির সদস্য হিসেবে অত্যন্ত গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করে তিনি বিরল সম্মান ও মর্যাদার অধিকারী হয়েছেন। ফলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁকে রাষ্ট্রের সর্বোচ্চ সম্মান ‘স্বাধীনতা পদক’ প্রদান করে সম্মানিত করেছেন।
এম আব্দুর রহিম সমাজ কল্যাণ ও মুক্তিযুদ্ধ গবেষণা কেন্দ্র আয়োজিত বিশাল স্মরণসভার সভাপতিত্ব করেন গবেষণা কেন্দ্রের সভাপতি প্রবীণ আইনজীবী আজিজুল ইসলাম জুগলু। সাধারণ সম্পাদক চিত্ত ঘোষের সঞ্চালনায় স্মরণসভার শুরুতে মুক্তিযুদ্ধে শহীদ, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ পরিবারবর্গ, জাতীয় চার নেতা ও জননেতা মরহুম এম আব্দুর রহিমের স্মৃতির প্রতি এক মিনিট দাঁড়িয়ে শ্রদ্ধা জ্ঞাপন করা হয়। স্বাগত বক্তব্য দেন সংগঠনের কার্যকরি সভাপতি মুক্তিযোদ্ধা মো. সফিকুল হক ছুটু।
স্মরণসভায় বক্তব্য রাখেন মরহুমের বড় ছেলে বিচারপতি এম ইনায়েতুর রহিম, বিশেষ অতিথির বক্তব্য রাখেন ৭১ টেলিভিশনের প্রধান সম্পাদক মোজাম্মেল বাবু, বাংলাদেশ প্রতিদিন ও চ্যানেল টুয়েন্টিফোরের সম্পাদক নঈম নিজাম, জেলা ও দায়রা জজ আজিজ আহমেদ ভুঁইয়া, জেলা প্রশাসক মো. মাহমুদুল আলম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান আজিজুল ইমাম চৌধুরী, পুলিশ সুপার সৈয়দ আবু সায়েম, প্রয়াত  নেতা এম আব্দুর রহিমের বড় মেয়ে ডা. নাদিরা সুলতানা, দিনাজপুরের জেলা প্রশাসক মো. মাহমুদুল আলম, পুলিশ সুপার সৈয়দ আবু সায়েম, দিনাজপুর আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট নুরুজ্জামান জাহানী, দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি স্বরূপ কুমার বকসি বাচ্চু, বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশেন দিনাজপুর জেলা শাখার সভাপতি বিশিষ্ট শিশুরোগ বিশেষজ্ঞ ডা. এসএম ওয়ারেস সরকার, জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও গবেষণা বিষয়ক সম্পাদক নাসিরুল হক রুস্তম, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সদর উপজেলা চেয়ারম্যান ইমদাদ সরকার, সাধারণ সম্পাক বিশ্বজিত ঘোষ কাঞ্চন, শহর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রায়হান কবীর সোহাগ, সাধারণ সম্পাদক এসএম খালেকুজ্জামান রাজু প্রমুখ।
এর আগে দুপুর ১২টায় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী জননেতা মরহুম এম আব্দুর রহিমের কবরে শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন ও মোনাজাত করেন। এ সময় মরহুমের বড় ছেলে বিচারপতি এম ইনায়েতুর রহিম, ছোট ছেলে হুইপ ইকবালুর রহিম এমপিসহ বিপুল সংখ্যক মানুষ মোনাজাতে অংশ নেন।
প্রয়াত জননেতা এম আব্দুর রহিমের তৃতীয় মৃত্যুবার্ষিকী পালন উপলক্ষে প্রতিযোগিতায় অংশ নেওয়া বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন অনুষ্ঠানের প্রধান অতিথি স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।






সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত

সম্পাদক : রফিকুল ইসলাম রতন
আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ।
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]