ই-পেপার মঙ্গলবার ২২ অক্টোবর ২০১৯ ৬ কার্তিক ১৪২৬
ই-পেপার মঙ্গলবার ২২ অক্টোবর ২০১৯

সড়ক নালায় মিশে একাকার
চলাচলে ৫ গ্রামের মানুষের দুর্ভোগ
বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি
প্রকাশ: মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০০ এএম | প্রিন্ট সংস্করণ

তিন কিলোমিটার মাটির সড়কটি দিয়ে যাতায়াত করে প্রায় পাঁচ গ্রামের হাজারো মানুষ। সড়কের মাটি সরে পাশের ক্ষেত ও নালার সঙ্গে মিশে গেছে। দেখে বোঝার উপায় নেই কোনটা খাল আর কোনটা সড়ক। পানি জমে থাকায় শুকনো মৌসুমেও এই সড়কে যান চলাচল করতে পারে না। বর্ষা এলে সড়কটির বেশিরভাগই পানিতে তলিয়ে যায়। তখন পায়ে হেঁটে যাতায়াত করাই দুষ্কর হয়ে পড়ে। পটুয়াখালীর বাউফল উপজেলার কালিশুরী ইউনিয়নের রাজাপুর গ্রামের হিজবুল্লাহ বাজার থেকে দক্ষিণ-পশ্চিম রাজাপুর ঈদগাহ মাঠ হয়ে জাকেরাবাদ পর্যন্ত প্রায় তিন কিলোমিটার এই সড়কটি দীর্ঘদিন ধরে বেহাল অবস্থায় পড়ে আছে। সড়কের এমন বেহাল অবস্থার কারণে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীসহ হাজারো মানুষ চরম দুর্ভোগ পোহাচ্ছে।
সরেজমিন দেখা যায়, সড়কটির আবদুল করিম মৃধা বাড়ির সামনের অংশে পানি জমে আছে। স্থানীয় বাসিন্দাদের সঙ্গে কথা বলে জানা গেছে, ১০-১২ বছর আগে সরকারিভাবে মাটির রাস্তা নির্মাণ করা হয়। দীর্ঘদিন সংস্কারের অভাবে সড়কের মাটি সরে গিয়ে খেতের সঙ্গে মিশে গেছে। স্থানীয় বাসিন্দা মো. আব্বাস উদ্দিন জানান, বর্ষার পুরো মৌসুম সড়কটি এভাবেই পানিতে তলিয়ে থাকে।
এ ব্যাপারে মো. নেছার উদ্দিন সিকদার বলেন, সড়কটি পাকাকরণের পরিকল্পনা রয়েছে। উপজেলা উন্নয়ন কমিটির সভায় বিষয়টি উত্থাপন করা হবে। আশা করি, কর্তৃপক্ষ প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবে।
এ ব্যাপারে উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুল মোতালেব হাওলাদার বলেন, উন্নয়ন সভায় সড়কটির বিষয়ে উত্থাপিত হলে মানুষের দুর্ভোগ লাগবের জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ।
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]