ই-পেপার শুক্রবার ২৯ মার্চ ২০২৪
শুক্রবার ২৯ মার্চ ২০২৪

ঢাবিতে আন্দোলনকারী শিক্ষার্থীদের সঙ্গে ছাত্রলীগের সংঘর্ষ
প্রকাশ: বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০১৯, ৪:০৯ পিএম  (ভিজিট : ১৮১)
অবৈধভাবে ভর্তি হওয়া শিক্ষার্থীদের ছাত্রত্ব বাতিলসহ তিন দফা দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের কর্মসূচিতে হামলা চালায় ছাত্রলীগের নেতাকর্মীরা।

বুধবার বেলা ১১টার দিকে ঢাবির বিজনেস ফ্যাকাল্টি এলাকায় এই ঘটনা ঘটে। এতে আসিফ মাহমুদ নামে এক শিক্ষার্থী চোখের নিচে আঘাত পান। তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

তিন দফা দাবির মধ্যে রয়েছে- যারা অবৈধভাবে ভর্তি হয়েছেন তাদের ছাত্রত্ব ও ডাকসুর পদ বাতিল করে স্থায়ীভাবে বহিষ্কার করে খালি পদগুলোতে দ্রুত উপনির্বাচন দেওয়া, ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম ও বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের পদত্যাগ করা।

প্রত্যক্ষদর্শীরা জানান, পূর্বনির্ধারিত কর্মসূচি অনুযায়ী তিন দফা দাবিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ মিছিল বের করেন কোটা সংস্কার আন্দোলন ও কয়েকটি বাম সংগঠনের নেতাকর্মীরা। এতে শতাধিক শিক্ষার্থী অংশ নেন।

জানা গেছে, নিয়মবহির্ভূত ভর্তির প্রতিবাদে এদিন বিজনেস ফ্যাকাল্টির ডিন শিবলী রুবাইয়াতুল ইসলামের কার্যালয় ঘেরাও করতে চায় কোটা আন্দোলনে নেতৃত্ব দেওয়া বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতারা। ঘেরাও কর্মসূচিতে তাদের সঙ্গে যোগ দেয় প্রগতিশীল ছাত্রজোটও। তবে নিয়মিত শিক্ষার্থীদের স্বার্থ সংরক্ষণকারী সকল নিয়ম বহালের দাবিতে এ সময় সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে বিভিন্ন হল থেকে ছাত্রলীগের কর্মীরাও ডিনকে স্মারকলিপি দিতে আসেন। এ সময় উভয়পক্ষের মধ্যে হাতাহাতি হয়। পরে শিক্ষকদের হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

এদিকে সংঘর্ষের পর ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের কর্মীরা বিজনেস ফ্যাকাল্টি এলাকা থেকে চলে গেলেও সেখানে অবস্থান করছে ছাত্রলীগের কর্মীরা।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close