ই-পেপার রোববার ১৭ নভেম্বর ২০১৯ ৩ অগ্রহায়ণ ১৪২৬
ই-পেপার রোববার ১৭ নভেম্বর ২০১৯

রিফাত হত্যা মামলার পলাতক ৯ আসামীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা
সময়ের আলো ডেস্ক
প্রকাশ: বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০১৯, ৬:৫১ পিএম | অনলাইন সংস্করণ  Count : 82

রিফাত হত্যা মামলার পলাতক ৯ আসামীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

রিফাত হত্যা মামলার পলাতক ৯ আসামীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

আলোচিত রিফাত শরীফ হত্যা মামলার চার্জশিট আমলে নিয়েছেন আদালত। শুনানি শেষে পুলিশের দেওয়া চার্জশিট আদালত গ্রহণ করে পলাতক ৯ জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন। আদালতের বিচারক মোহাম্মদ সিরাজুল ইসলাম গাজী দুপুর ২টায় শুনানিতে এই নির্দেশ দেন।

বুধবার সকালে বরগুনার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে জামিনে থাকা নিহত রিফাতের স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নি ও ২৪ নম্বর আসামি আরিয়ান শ্রাবনসহ কারাগারে থাকা ৭ আসামিকে আদালতে আনা হয়।

বুধবার দুপুরে আদালতের বিচারক মোহাম্মদ সিরাজুল ইসলাম পলাতক ৯জন আসামীর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করে ৩ অক্টোবর মামলার পরবর্তী তারিখ ধার্য করেন।

মামলার বাদী পক্ষের আইনজীবী মুজিবুল হক কিসলু জানান, এ মামলায় মোট দুটি ভাগে ২৪ জনকে আসামী করে প্রতিবেদন জমা দিয়েছে পুলিশ। তাদের মধ্যে ১০ জনকে জুডিশিয়াল ম্যজিস্ট্রেট আদালতে ও বাকি ১৪ জনকে শিশু আদালতে বিচার করা হবে।

এছাড়াও মামলায় গ্রেপ্তারকৃত ৬ জন আসামী আল কাইয়ুম ওরফে রাব্বি আকন, রেজোয়ান আলী খান হৃদয় ওরফে টিকটক হৃদয়, মো: হাসান, রাফিউল ইসলাম রাব্বি, মো: সাগর ও কামরুল হাসান সায়মুনের পক্ষে জামিনের আবেদন করা হয়েছিলো। শুনানী শেষে তাদের জামিন আবেদন নামঞ্জুর করা হয়েছে।

রিফাত হত্যা মামলায় মোহাইমিনুল ইসলাম সিফাত (১৯), মো: মুসা (২২), রাকিবুল হাসান রিফাত হাওলাদার (১৫), মো: নাইম (১৭), রাকিবুল হাসান নিয়ামত (১৫), সাইয়েদ মারুফ বিল্লাহ ওরফে মহিবুল্লাহ (১৭), মারুফ মল্লিক (১৭) ও প্রিন্স মোল্লাসহ (১৫) মোট নয়জন আসামী এখনো গ্রেফতার হয়নি। পলাতক এসব আসামীদের বিরুদ্ধে গ্রেপ্তারী পরওয়ানা জারি করেছে আদালত।  

রিফাত শরীফ হত্যা মামলায় এ পর্যন্ত ১৫ জন গ্রেপ্তার হয়েছেন। গ্রেপ্তার সবাই আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। ২ জুলাই এই মামলার প্রধান আসামি সাব্বির আহম্মেদ ওরফে নয়ন বন্ড পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ নিহত হন।

প্রসঙ্গত, গত ২৬শে জুন সকালে প্রকাশ্যে বরগুনা সরকারি কলেজ গেটের সামনে রিফাত শরীফকে কুপিয়ে আহত করা হয়। গুরুতর আহত অবস্থায় বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়ার পর সেখানেই রিফাত শরীফ মারা যান। এ ঘটনায় রিফাতের বাবা আবদুল হালিম দুলাল শরীফ বাদী হয়ে ১২ জনকে আসামি করে বরগুনা সদর থানায় হত্যা মামলা করেন।

মামলায় আয়শা সিদ্দিকা মিন্নি ও আরিয়ান হোসেন শ্রাবন জামিনে আছেন। গ্রেপ্তারকৃত ৭ আসামী বরগুনা জেলা কারাগার ও ৬ শিশু আসামী যশোর সংশোধন কেন্দ্রে রয়েছে।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]