ই-পেপার শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪
শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪

আসামিপক্ষের যুক্তিতর্ক অব্যাহত
‘জজ মিয়া নাটক মঞ্চস্থ করা হয়েছে’
প্রকাশ: শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০১৯, ১২:০০ এএম  (ভিজিট : ১৩১)
ফেনীর সোনাগাজীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফীকে আগুনে পুড়িয়ে হত্যা মামলায় আসামিপক্ষের যুক্তিতর্ক অব্যাহত রয়েছে। বৃহস্পতিবার ফেনীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মামুনুর রশিদের আদালতে যুক্তিতর্ক উপস্থাপন করেন আসামিপক্ষের আইনজীবী গিয়াস উদ্দিন নান্নু।
আদালতে রাফী হত্যা মামলায় রাষ্ট্রপক্ষের নানা ত্রæটিপূর্ণ দিক উল্লেখ করে তিনি জানিয়েছেন, ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার তদন্তে নিয়োজিত তিন পুলিশ কর্মকর্তা জজ মিয়া নাটকের নামে ‘আষাঢ়ে গল্প’ ফাঁদেন। রাফী হত্যা মামলায়ও পিবিআই প্রধান বনজ কুমার মজুমদার ও তদন্ত কর্মকর্তা মো. শাহ আলম জজ মিয়া নাটক মঞ্চস্থ করেছেন। এ নাটকের সঙ্গে যারা জড়িত তাদের একদিন বিচারের মুখোমুখি হতে হবে বলে অ্যাডভোকেট গিয়াস উদ্দিন নান্নু আদালতকে জানান। এ সময় আইনের বিভিন্ন দিক ও যুক্তি এবং জাজমেন্টের রেফারেন্স আদালতে তুলে ধরেন তিনি।
আদালতে আসামিপক্ষের আইনজীবী সিরাজুল ইসলাম মিন্টু, মাহফুজুল হক ও বাদীপক্ষের আইনজীবী এম শাহজাহান সাজু উপস্থিত ছিলেন। ১১ সেপ্টেম্বর থেকে রাষ্ট্রপক্ষের যুক্তিতর্ক শুরু হয়।
২৮ মে ফেনীর সিনিয়র জুড়িশিয়াল ম্যাজিস্ট্রেট মো. জাকির হোসাইনের আদালতে সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসার সাবেক অধ্যক্ষ এসএম সিরাজ-উদ-দৌলা, নূর উদ্দিন, শাহাদাত হোসেন শামীম, কাউন্সিলর ও সোনাগাজী পৌর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মাকসুদ আলমসহ ১৬ জনকে আসামি করে ৮০৮ পৃষ্ঠার অভিযোগপত্র দাখিল করে পিবিআই কর্মকর্তারা। ৩০ মে বিচারিক হাকিম জাকির হোসাইন অভিযোগপত্রসহ মামলার নথি ফেনীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মামুনুর রশিদের আদালতে পাঠিয়ে দেন। ১০ জুন মামলাটির অভিযোগপত্র আদালতে গ্রহণ হয়। ২০ জুন একই আদালতে আসামিদের বিরুদ্ধে চার্জ গঠন করা হয়। ২৭ জুন থেকে এ মামলার সাক্ষ্যগ্রহণ শুরু হয়।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫ | ই-মেইল : shomoyeralo@gmail.com
close