ই-পেপার মঙ্গলবার ২২ অক্টোবর ২০১৯ ৬ কার্তিক ১৪২৬
ই-পেপার মঙ্গলবার ২২ অক্টোবর ২০১৯

ভিডিওতে র‌্যাবের নিকেতন ও কলাবাগানের অভিযান
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০১৯, ১০:২০ পিএম আপডেট: ২০.০৯.২০১৯ ১০:৪৩ পিএম | অনলাইন সংস্করণ

ভিডিওতে র‌্যাবের নিকেতন ও কলাবাগানের অভিযান

ভিডিওতে র‌্যাবের নিকেতন ও কলাবাগানের অভিযান

রাজধানীজুড়ে ক্যাসিনো ও ক্লাবকেন্দ্রিক অবৈধ কার্যক্রমের বিরুদ্ধে  সাড়াশি  অভিযান পরিচালনা করছে আইন-শৃঙ্খলা বাহিনী। শুক্রবার বিকালে রাজধানী নিকেতনের এ ব্লকের ৫ নম্বর সড়কের ১৪৪ নম্বর বাড়ি থেকে কেন্দ্রীয় যুবলীগ নেতা  এস এম গোলাম কিবরিয়া শামীম ওরফে জি কে শামীমকে সাত বডিগার্ডসহ আটক করেছে র‍্যাব। অন্যদিকে   রাত ৮ টার দিকে রাজধানীর কলাবাগান ক্রীড়াচক্রের সভাপতি শফিকুল আলম ফিরোজসহ পাঁচজন আটক  করে র্যাব।


 
শুক্রবার (২০ সেপ্টেম্বর) সন্ধ্যা ৭টা ১০ মিনিটে শুরু হওয়া অভিযানে তাদের আটক করা হয়। এ সময় অবৈধ বিদেশি পিস্তল, ইয়াবা, পাঁচ শতাধিক প্লেয়িং কার্ড ও জুয়ার কয়েন জব্দ করা হয়। র‌্যাব-২-এর অধিনায়ক আশিক বিল্লাল এই তথ্য নিশ্চিত করেছেন। শফিকুল আলম ফিরোজ ছাড়া আটক ব্যক্তিদের মধ্যে রয়েছেন ক্লাবের অফিস সহকারী হাফিজ, হারুন, লিটন ও আনোয়ার।

র‌্যাব কর্মকর্তা আশিক বিল্লাল বলেন, ক্লাবে ক্যাসিনো চালানোর কোনও প্রমাণ মেলেনি। তবে এক সময় ক্লাবটিতে ক্যাসিনো চলতো বলে আলামত পেয়েছি। ক্যাসিনো চালানোর বিভিন্ন সরঞ্জাম জব্দ করা হয়েছে। এরমধ্যে বিদেশি কয়েন, স্কোরবোর্ড ও কার্ড রয়েছে।

তার বিরুদ্ধে অস্ত্র ও মাদক আইনে মামলা হবে বলে জানান র‌্যাব-২ এর অধিনায়ক আশিক বিল্লাল। এর আগে দুপুর দেড়টার দিকে শফিকুল আলমকে জিজ্ঞাসাবাদের জন্য র‌্যাব হেফাজতে নেয়া হয়। সন্ধ্যার সোয়া ৭টার দিকে ক্লাবটিতে অভিযান শুরু করা হয়।

 

এর আগে রাজধানীর নিকেতনে নিজ ব্যবসায়িক কার্যালয় ‘জি কে বিল্ডার্সে’ যুবলীগ নেতা  শামীমের কার্যালয়ে ১ কোটি ৮০ লাখ নগদ টাকা উদ্ধার করা হয়। এ ছাড়া ১৬৫ কোটি টাকার ওপরে এফডিআর (স্থায়ী আমানত) পাওয়া যায়। যার মধ্যে তার মায়ের নামে ১৪০ কোটি ও ২৫ কোটি টাকা তার নামে। এ ছাড়া তার কাছে মার্কিন ডলার, মাদক ও আগ্নেয়াস্ত্র পাওয়া যায়। শামীমের সঙ্গে তার সাত দেহরক্ষীকেও আটক করা হয়।

অভিযান শেষে শামীমের নিকেতনের কার্যালয়ে সংবাদ সম্মেলনে র‍্যাবের পরিচালক (আইন ও গণমাধ্যম) লে. কর্নেল সারোয়ার বিন কাশেম বলেন, অভিযান এক কোটি ৮০ লাখ নগদ টাকা উদ্ধার করা হয়েছে। ১৬৫ কোটি টাকার ওপরে এফডিআর (স্থায়ী আমানত) পেয়েছি। এর মধ্যে তার মায়ের নামে ১৪০ কোটি টাকা ও ২৫ কোটি টাকা তার নামে।

অর্থ ছাড়াও তার কার্যালয় থেকে মার্কিন ডলার, মাদক ও আগ্নেয়াস্ত্র পাওয়া গেছে বলে জানান র‌্যাবের পরিচালক। তিনি বলেন, ‘এগুলোর লাইসেন্সের সত্যতা আমরা যাচাই করব। এর পরিপ্রেক্ষিতে আমরা আটজনকে গ্রেফতার দেখিয়েছি।’

সম্প্রতি ছাত্রলীগ ও যুবলীগের কয়েকজন নেতার বিষয়ে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তারপরই ছাত্রলীগের পদ হারান শোভন-রাব্বানী। এরপর আটক হন খালেদ। শুক্রবার যুবলীগের অপর আলোচিত নেতা জি কে শামীমকে নিকেতনের নিজ কার্যালয় থেকে আটক করা হয়।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ।
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]