ই-পেপার মঙ্গলবার ২২ অক্টোবর ২০১৯ ৬ কার্তিক ১৪২৬
ই-পেপার মঙ্গলবার ২২ অক্টোবর ২০১৯

সৌদিতে সেনা পাঠাচ্ছে যুক্তরাষ্ট্র
সময়ের আলো ডেস্ক
প্রকাশ: শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০১৯, ১১:১১ এএম | অনলাইন সংস্করণ

সৌদিতে সেনা পাঠাচ্ছে যুক্তরাষ্ট্র

সৌদিতে সেনা পাঠাচ্ছে যুক্তরাষ্ট্র

সৌদি আরবের দু’টি প্রধান তেল স্থাপনায় হামলার জেরে দেশটিতে সেনা পাঠানোর ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র। তেল কোম্পানি অ্যারামকোর দুটি অন্যতম তেল স্থাপনায় গত শনিবার ভয়াবহ হামলার কারণে বিশ্বের অন্যতম তেল উৎপাদনকারী দেশটির তেল উৎপাদন অর্ধেকে নেমে এসেছে।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম বিবিসি জানায়, শুক্রবার (২০ সেপ্টেম্বর) যুক্তরাষ্ট্রের জয়েন্ট চিফ অব স্টাফ জেনারেল জোসেফ ডানফোর্ড জুনিয়রকে পাশে রেখে এ ঘোষণা দেন দেশটির প্রতিরক্ষা মন্ত্রী।

মার্ক এসপার সাংবাদিকদের বলেন, সৌদি আরব ও সংযুক্ত আরব আমিরাত সাহায্য চেয়েছে।
শুক্রবার জয়েন্ট চিফ অব স্টাফের চেয়ারম্যান জেনারেল জোসেফ ডানফোর্ডকে সঙ্গে নিয়ে এক সংবাদ সম্মেলনে সৌদি আরবে সেনা মোতায়েনের ঘোষণা দেন মার্কিন প্রতিরক্ষামন্ত্রী মার্ক এসপার। তিনি জানান, সৌদি আরব এবং সংযুক্ত আরব আমিরাত তাদের কাছে সাহায্য চেয়েছেন। নতুন সেনারা সেখানকার আকাশ ও ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষায় নজর দেবেন। এছাড়া, দুই দেশেই সামরিক সরঞ্জাম সরবরাহের গতি বাড়াবে যুক্তরাষ্ট্র।

গত শনিবার (১৪ সেপ্টেম্বর) ইরানের দক্ষিণাঞ্চল ও পারস্য উপসাগরের উত্তরাঞ্চল থেকে সৌদি আরবের তেল-স্থাপনাগুলোতে হামলা চালানো হয় বলে অভিযোগ করেছেন শীর্ষ মার্কিন কর্মকর্তারা। আর এ কাজে ড্রোন ও স্বল্পপাল্লার ক্ষেপণাস্ত্র ব্যবহৃত হয়েছে বলে দাবি তাদের।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ।
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]