ই-পেপার শুক্রবার ৬ ডিসেম্বর ২০১৯ ২২ অগ্রহায়ণ ১৪২৬
ই-পেপার শুক্রবার ৬ ডিসেম্বর ২০১৯

সাংবাদিকরাই বাংলাদেশকে বিশ্বে ইতিবাচক হিসেবে তুলে ধরতে পারেন : পর্যটন প্রতিমন্ত্রী
সময়ের আলো ডেস্ক
প্রকাশ: বুধবার, ২৫ সেপ্টেম্বর, ২০১৯, ৫:৪৫ পিএম আপডেট: ২৫.০৯.২০১৯ ৫:৫০ পিএম | অনলাইন সংস্করণ  Count : 132

সাংবাদিকরাই বাংলাদেশকে বিশ্বে ইতিবাচক হিসেবে তুলে ধরতে পারেন : পর্যটন প্রতিমন্ত্রী

সাংবাদিকরাই বাংলাদেশকে বিশ্বে ইতিবাচক হিসেবে তুলে ধরতে পারেন : পর্যটন প্রতিমন্ত্রী

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী বলেছেন, সাংবাদিকরা তাদের লেখনির মাধ্যমে বাংলাদেশকে বিশ্বে ইতিবাচক হিসেবে তুলে ধরতে পারেন।

বুধবার ঢাকায় জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের অর্থায়নে এভিয়েশন অ্যান্ড ট্যুরিজম জার্নালিস্ট ফোরাম অব বাংলাদেশ-এর আয়োজনে পর্যটন ফেলোশিপ-২০১৯ প্রদান উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি একথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের আমলে বাংলাদেশের প্রভূত উন্নতি হয়েছে। প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ সকল ক্ষেত্রে এগিয়ে যাচ্ছে, সেই সাথে এগিয়ে যাচ্ছে বাংলাদেশের পর্যটন। আজ দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ, বিদ্যুৎ প্রতি ঘরে ঘরে, দেশের দারিদ্র্য দূরীকরণ হয়েছে। দেশের অভ্যন্তরীণ কানেক্টিভিটি বেড়েছে। রাস্তাঘাটের উন্নয়নসহ ব্যাপক অবকাঠামোগত উন্নয়ন সাধিত হয়েছে।

এ ছাড়াও বাংলাদেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতি এই মুহূর্তে সবচেয়ে ভালো অবস্থানে রয়েছে। এই সবগুলো বিষয় বাংলাদেশের পর্যটনকে এগিয়ে নেওয়ার জন্য সহায়ক। পর্যটনের প্রসারের জন্য এই সহায়ক বিষয়গুলো গণমাধ্যমে তুলে ধরতে হবে। সারা বিশ্বের মানুষ যেন ইতিবাচক ধারণা পায় সেভাবে আমাদের ভালো বিষয়গুলো সংবাদমাধ্যমে নিয়ে আসতে হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সচিব মো. মহিবুল হক বলেন, গণমাধ্যমের সহযোগিতা ছাড়া পর্যটনকে এগিয়ে নেওয়া যাবে না । পর্যটন শিল্পকে এগিয়ে নিতে আমরা মাস্টার প্ল্যানের কাজ চূড়ান্ত করেছি। অক্টোবরের ৭ তারিখের মধ্যে মাস্টার প্ল্যানের ওয়ার্ক অর্ডার দেওয়া হবে। পর্যটন মাস্টার প্ল্যান প্রণয়নে আমরা সরকারি-বেসরকারি সকল প্রতিনিধির বক্তব্য শুনেছি।

এ বছর পর্যটন সম্পর্কিত প্রতিবেদন প্রকাশের জন্য বিভিন্ন গণমাধ্যমের ১০ জন সাংবাদিককে পর্যটন ফেলোশিপ-২০১৯ প্রদান করা হয়েছে।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]