ই-পেপার সোমবার ১৪ অক্টোবর ২০১৯ ২৯ আশ্বিন ১৪২৬
ই-পেপার সোমবার ১৪ অক্টোবর ২০১৯

প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষ্যে
জাতির পিতার জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটি’র আলোচনা সভা
সময়ের আলোে ডেস্ক
প্রকাশ: শনিবার, ২৮ সেপ্টেম্বর, ২০১৯, ৭:০৩ এএম আপডেট: ২৯.০৯.২০১৯ ১২:১৩ পিএম | অনলাইন সংস্করণ

জাতির পিতার জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটি’র আলোচনা সভা
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুমহান আদর্শকে সামনে রেখে বাংলাদেশকে আত্মমর্যাদাশীল দেশ হিসেবে অগ্রগতি ও সমৃদ্ধিও নতুন উচ্চতায় নিয়ে গেছেন যিনি, তিনি বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা। সৃষ্টিকর্তার অশেষ রহমত হিসেবে আমরা তাঁকে আমাদের মাঝে পেয়েছি। গতকাল প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৩তম জন্মদিন উপলক্ষ্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদ্যাপন জাতীয় বাস্তবায়ন কমিটি’র কার্যালয়ের কর্মকর্তা-কর্মচারীদেও উদ্দেশ্যে এ কথা বলেন জাতীয় বাস্তবায়ন কমিটি’র সভাপতি জাতীয় অধ্যাপক ড. মো. রফিকুল ইসলাম।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিনে গোটা জাতি কৃতজ্ঞতার সাথে স্মরণ করছে জাতির পিতার দূরদর্শী পরিকল্পনাসমূহকে। প্রধানমন্ত্রীর নেতৃত্বে তার সুযোগ্য বাস্তবায়নের ফলেই সম্ভব হয়েছে বাংলাদেশের উন্নয়ন।


প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষ্যে শ্রদ্ধা জ্ঞাপন করে অনুষ্ঠিত এই ঘরোয়া আলোচনা সভায় উপস্থিত ছিলেন আনতর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটের মহাপরিচালক জিনাত ইমতিয়াজ আলী। তিনি বাঙালির লিখিত ইতিহাসে নিরন্ন মানুষের উল্লেখ অনেক আছে জানিয়ে বলেন, বাঙালিকে ক্ষুধামুক্ত করার সংগ্রামে বিজয়ী করেছেন শেখ হাসিনা। জাতীয় বাস্তবায়ন কমিটি’র প্রধান সমন্বয়ক ড. কামাল আবদুল নাসের চৌধুরী বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু সপরিবারে শহিদ হওয়ার মধ্য দিয়ে বাংলাদেশের ইতিহাসের চাকা যখন অন্ধকারের দিকে ধাবিত হয়েছিল, ১৯৮১ সালে বঙ্গবন্ধুকন্যার দেশে ফিরে এসে রাজনীতিতে নেতৃত্ব গ্রহণের মাধ্যমে তৈরি হয়েছিল নতুন প্রতিরোধ। সাধারণ মানুষের কাছে শেখ হাসিনা বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে তোলার একমাত্র কান্ডারী হিসেবে প্রতিভাত হলেন। আজকের বাংলাদেশ রোল মডেল হিসেবে বিশ^ব্যাপী আলোচিত হতে পেরেছে কেবলমাত্র শেখ হাসিনার সুযোগ্য নেতৃত্বগুণের কারণে। তাঁর অসাধারণ সাহস, উন্নয়ন-দর্শন, পরিবর্তনের স্বপ্নচারী হওয়ার মতো বৈশিষ্ট্য বাংলাদেশকে সামনে এগিয়ে নেবে। ১৯৪৭ সালের ২৮ সেপ্টেম্বর তারিখে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাঁর ৭৩তম জন্মদিনে জাতীয় বাস্তবায়ন কমিটি’র কর্মকর্তা-কর্মচারীবৃন্দ প্রধানমন্ত্রীর সংগ্রামমুখর জীবন ও আদর্শের নানা দিক নিয়ে আলোচনা করেন। সবশেষে বাঙালির ঐতিহ্যবাহী পিঠাপুলি দিয়ে সবাইকে আপ্যায়ন করা হয়




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ।
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]