ই-পেপার মঙ্গলবার ২২ অক্টোবর ২০১৯ ৬ কার্তিক ১৪২৬
ই-পেপার মঙ্গলবার ২২ অক্টোবর ২০১৯

বরিশালে অতিরিক্ত মূল্যে পেঁয়াজ বিক্রি, তিন ব্যবসায়ীর জরিমানা
নিজস্ব প্রতিবেদক, বরিশাল
প্রকাশ: বুধবার, ২ অক্টোবর, ২০১৯, ৫:৪৩ পিএম | অনলাইন সংস্করণ

বরিশালে অতিরিক্ত মূল্যে পেঁয়াজ বিক্রি, তিন ব্যবসায়ীর জরিমানা
বরিশাল শহরের হাটখোলা এলাকার পেঁয়াজপট্টিতে অভিযান চালিয়ে তিন ব্যবসায়ীকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। জেলা প্রশাসন ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের জেলা কার্যালয়ের যৌথ উদ্যোগে বুধবার বেলা ১২টার দিকে এ অভিযান চালানো হয়।


অভিযানে অতিরিক্ত মূল্যে পেঁয়াজ বিক্রির অভিযোগে তিন ব্যবসাপ্রতিষ্ঠানের স্বত্বাধিকারীকে মোট ১২ হাজার টাকা জরিমানা করা হয়। পাশাপাশি তাদের সতর্কও করে দেওয়া হয়। জেলা প্রশাসন সূত্র জানায়- পেঁয়াজের কৃত্রিম সংকট সৃষ্টি করে মুল্য বাড়িয়ে প্রতিকেজি ৯০ টাকা দরে বিক্রি করা হচ্ছিল এমন খবর পেয়ে অভিযান চালানো হয়েছে। এসময় মূল্য তালিকার চেয়ে বেশি দামে পেঁয়াজ বিক্রির প্রমাণ মেলায় বরিশাল বাংলা আড়তের স্বত্বাধিকারী নান্নু হোসেন, রিয়াদ এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী লিটন মৃধাকে ৫ হাজার টাকা করে মোট ১০ হাজার টাকা এবং শিকদার বাণিজ্যলয়ের স্বত্বাধিকারী রাম প্রসাদকে ২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

অভিযান পরিচালনাকারী জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মনীষা আহমেদ সময়ের আলোকে জানান, অভিযানে গিয়ে বাজারে পেঁয়াজের মজুদ সন্তোষজনক লক্ষ্য করা গেছে। পাশাপাশি আমদানির সঙ্গে বিক্রয়মূল্যও নিয়ন্ত্রণে রয়েছে। কিন্তু ওই তিন ব্যবসায়ী অতিরিক্ত মূল্যে পেঁয়াজ বিক্রি করায় তাদের জরিমানা করা হয়েছে।’




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ।
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]