ই-পেপার মঙ্গলবার ১৫ অক্টোবর ২০১৯ ৩০ আশ্বিন ১৪২৬
ই-পেপার মঙ্গলবার ১৫ অক্টোবর ২০১৯

শারদীয় দুর্গাপূজায় ব্যতিক্রমধর্মী আয়োজন
বিচারকের আসনে দেবী দূর্গা!
সময়ের আলো ডেস্ক
প্রকাশ: মঙ্গলবার, ৮ অক্টোবর, ২০১৯, ৯:১০ পিএম আপডেট: ০৮.১০.২০১৯ ২:৩২ এএম | অনলাইন সংস্করণ

বিচারকের আসনে দেবী দূর্গা!

বিচারকের আসনে দেবী দূর্গা!

সারা দেশে নারী ও শিশু ধর্ষণের হার বেড়ে যাওয়ায় সাধারণ জনগনের মাধ্যে উৎকন্ঠা বেড়েই চলেছে। তাইতো এবারের শারদীয় দুর্গাপূজায় বিচারকের আসনে আসীন হবেন স্বয়ং দেবী দুর্গা! আর আসামির কাঠগড়ায় বন্দি থাকবে ধর্ষক। চলবে ধর্ষকের বিচার। এমনি একটি ব্যতিক্রমধর্মী ও তাক লাগানো বৃহৎ আকৃতির কোর্ট-এজলাস নির্মাণ করা হয়েছে কুমিল্লা জেলার বরুড়া উপজেলার মহেশপুর গ্রামে অবস্থিত শ্রীশ্রী রাধাকৃষ্ণ মন্দিরে। এছাড়াও মন্দির এলাকার রাস্তার দু’পাশে জনসচেতনতামূলক টানানো হয়েছে ধর্ষণের বিভিন্ন তথ্য।

সরেজমিনে গিয়ে দেখা গেছে, মহেশপুর গ্রাম নয় তথা বরুড়া উপজেলা ছাড়িয়ে ইতোমধ্যে কুমিল্লা জেলায় এ আয়োজনকে ঘিরে দর্শনার্থীদের মধ্যে ব্যাপক সারা ফেলেছে। সাধারণ দর্শণার্থীরা এ বিশাল আকৃতির কোর্ট এজলাশ এক পলক দেখার জন্য ছুটে আসছেন। গৌতম নামের এক দর্শনার্থী জানান, তিনি এখানে এসেছেন শুধুমাত্র এই ব্যতিক্রমধর্মী ও বৃহৎ আকৃতির কোর্ট-এজলাসটি দেখার জন্য। তিনি বলেন, আমাদের দেশে যে হারে নারী ও শিশু ধর্ষণের হার বেড়ে গেছে তাতে করে পূজা আয়োজক কমিটির এমন একটি বাস্তধর্মী কোর্ট ও বিচার ব্যবস্থার থিম আয়োজনের জন্য তাদেরকে আমি ধন্যবাদ জানাই।

মন্দির পরিচালনা পরিষদের সভাপতি বাবু দীপক কুমার ভৌমিক জানান, সম্প্রতি দেশব্যাপী নারী ও শিশু নির্যাতন, ধর্ষণ, খুন ইত্যাদি আশঙ্কাজনক হারে বৃদ্ধি পেয়েছে; যা মন্দির কর্তৃপক্ষকেও উদ্বিগ্ন করে তুলেছে অন্য সকল সচেতন নাগরিকদের মতোই। তিনি আরও বলেন, সামাজিক মূল্যবোধের এই অবক্ষয় রোধে মন্দির কর্তৃপক্ষ দৃঢ়ভাবে বিশ্বাস করে যে তাতে শুধু রাষ্ট্র বা সরকারের ভূমিকাই যথেষ্ট নয়, স্ব স্ব অবস্থান থেকে সকলেই অবদান রাখতে হবে এবং এই উপলব্ধি থেকেই আমরা এবারের পূজার থিম নির্বাচন করেছি- 'আয় মা দুর্গা অসুরদলনী'।

এছাড়া তিনি বলেন, পরমার্থিক লাভের নিমিত্তে দেবীকে আরাধনার পাশাপাশি আমরা কায়মনে দেবীর কাছে এই প্রার্থনা করব যে, দেবী দুর্গা যেন মর্ত্যে অসুররূপী এই নারী ও শিশু নির্যাতনকারীদের ত্বরিত দলন করেন।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ।
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]