ই-পেপার  বুধবার ১৬ অক্টোবর ২০১৯ ১ কার্তিক ১৪২৬
ই-পেপার  বুধবার ১৬ অক্টোবর ২০১৯

মুহসীন হলে অভিযান, অস্ত্রসহ ২ ছাত্রলীগ নেতা আটক
ঢাবি প্রতিনিধি
প্রকাশ: মঙ্গলবার, ৮ অক্টোবর, ২০১৯, ১০:০৫ পিএম আপডেট: ০৮.১০.২০১৯ ১০:১২ পিএম | অনলাইন সংস্করণ

মুহসীন হলে অভিযান, অস্ত্রসহ ২ ছাত্রলীগ নেতা আটক

মুহসীন হলে অভিযান, অস্ত্রসহ ২ ছাত্রলীগ নেতা আটক

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) হাজী মোহাম্মদ মুহসীন হলে অস্ত্র ও মাদকসহ দুই ছাত্রলীগ নেতাকে আটক করা হয়েছে। মঙ্গলবার রাত সাড়ে ৭টার দিকে তাদের কে আটক করা হয়।

এ সময় অভিযান চালানো ১২১ নম্বর রুম থেকে ১টি পিস্তল (বুলেট লোডেড), ১ বোতল ফেনসিডিল, ২টি সিসি ক্যামেরা, ২টি বটি, ১ হাতুরী, ২টি লাঠি জব্ধ করে হল প্রশাসন ও প্রক্টরিয়াল বডি।

আটককৃতরা হলেন, মুহসীন হল ছাত্রলীগের সাবেক ক্রীড়া বিষয়ক উপসম্পাদক হাসিবুর রহমান তুষার এবং মুহসীন হল ছাত্রলীগের উপ-অর্থ সম্পাদক আবু বকর আলিফ।

তাদের আটকের বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর  অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী।

তিনি বলেন, বিশ্বস্ত সূত্রের তথ্য পেয়ে প্রক্টরিয়াল টিম হল প্রশাসনকে নিয়ে অভিযান চালায়। দুজনকে অস্ত্রসহ আটক করা হয়েছে।

জানা যায়, মঙ্গলবার সন্ধ্যায় তুষার গ্রুপ রাজনীতির জেরে ছাত্রলীগের মুহসীন হলের ছাত্রবৃত্তি বিষয়ক সম্পাদক মো. রিয়াজ ফরাজিকে ডেকে মাথায় পিস্তল ধরে। এর কিছুক্ষণের মধ্যে বিশ্ববিদ্যালয় প্রশাসন বিষয়টি জানতে পেরে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের নিয়ে হলে গিয়ে তাদের আটক করে। আটকের পরই মুহসীন হলের ১২১ নম্বর কক্ষটি সিলগালা করা হয়। ওই রুমে থাকতেন তুষার। তুষারের কাছ থেকে ইয়াবা ও কক্ষ থেকে লাঠিসোটা জব্দ করা হয়েছে।

অভিযোগ আছে, মুহসীন হল ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদি হাসান সানী মুহসীন হলে মাদকের সরবরাহ করেন। এখানেও তার হাত রয়েছে বলে নাম না বলা শর্তে অনেকে বলেন।

প্রত্যক্ষদর্শী শিক্ষার্থী তানভীর হাসান শান্ত জানান, ‘বিশ্ববিদ্যালয় জীবনের অন্যতম অভিজ্ঞতা, মুহসীন হলের ১২১ নাম্বার কক্ষ থেকে দুজন গ্রেপ্তার রাইফেলসহ। চোখের সামনে ঘটে যাওয়া ঘটনা। বন্ধুর সাথে দেখা করতে তার হলে ঢুকতেই দেখি প্রক্টর গোলাম রাব্বানী স্যার দৌড়ে হলে যাচ্ছেন। স্যারের সাথে আমরাও গেলাম। অতঃপর দেখলাম বিশাল অস্ত্র রাইফেল বেরিয়ে আসলো। আমি সত্যিই অবাক হলাম।’

আটকদের শাহবাগ থানায় সোপর্দ করা হয়েছে বলে জানা গেছে। প্রসঙ্গত, আটক হাসিবুর রহমান তুষার ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সভাপতি আবিদ আল হাসানের অনুসারী ছিলেন তিনি। সে সময় ইয়াবা সেবনের দায়ে হাসিবকে সংগঠন থেকে বহিষ্কার করে ছাত্রলীগ। হলের এক সিনিয়র ছাত্রলীগ নেতাকে মারধরের অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। এছাড়াও অস্ত্র নিয়ে বিভিন্নজনকে হুমকি দেওয়ার অভিযোগ আছে তুষারের বিরুদ্ধে।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ।
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]