ই-পেপার সোমবার ১৪ অক্টোবর ২০১৯ ২৯ আশ্বিন ১৪২৬
ই-পেপার সোমবার ১৪ অক্টোবর ২০১৯

‘অসুস্থ’ সম্রাট পর্যবেক্ষণে
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: বুধবার, ৯ অক্টোবর, ২০১৯, ১২:০০ এএম আপডেট: ০৯.১০.২০১৯ ১০:১৩ এএম | প্রিন্ট সংস্করণ

‘অসুস্থ’ সম্রাট পর্যবেক্ষণে

‘অসুস্থ’ সম্রাট পর্যবেক্ষণে

কারাগারে ‘অসুস্থ’ হওয়া ক্যাসিনো কাণ্ডের হোতা যুবলীগের ঢাকা মহানগর দক্ষিণের বহিষ্কৃত সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাটকে ২৪ ঘণ্টা অবজারভেশনে রাখার সিদ্ধান্ত নিয়েছে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট হাসপাতাল। তবে তার শারীরিক অবস্থা ভালো এবং স্থিতিশীল বলেও জানিয়েছেন চিকিৎসকরা। তার চিকিৎসায় হাসপাতালে সাত সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। সম্রাটকে হাসপাতাল থেকে ছাড়পত্র দেওয়া হবে কি না, তা আজ বুধবার সকালে মেডিকেল বোর্ড মিটিংয়ে সিদ্ধান্ত নেওয়া হবে বলে মঙ্গলবার জানিয়েছেন জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটের পরিচালক অধ্যাপক ডা. আফজালুর রহমান।

তিনি বলেন, যুবলীগের ঢাকা মহানগর দক্ষিণের বহিষ্কৃত সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাটের অবস্থা স্থিতিশীল। তার সুচিকিৎসার জন্য সাত সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। বেশকিছু পরীক্ষা-নিরীক্ষা করা হয়েছে। ইমিডিয়েট (জরুরি) কিছু পরীক্ষার রিপোর্ট আমরা পেয়েছি, সেগুলোর রিপোর্ট ভালো। তবুও তাকে ২৪ ঘণ্টার জন্য অবজারভেশনে রাখতে হচ্ছে। কারণ যেকোনো হৃদরোগের রোগী এলে অবজারভেশনে (পর্যবেক্ষণে) রাখা হয়।

সম্রাটকে কখন ছাড়পত্র দেওয়া হতে পারে জানতে চাইলে ডা. আফজালুর বলেন, তার চিকিৎসায় কোনো অবহেলা করা হচ্ছে না। মঙ্গলবার ছুটির দিন সত্ত্বেও চিকিৎসকরা সময় দিচ্ছেন। মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। বুধবার মেডিকেল বোর্ড মিটিং বসবে। সেখানেই সবকিছু বিবেচনায় সিদ্ধান্ত নেওয়া হবে, তার চিকিৎসা চলবে নাকি ডিসচার্জ করা হবে। সম্রাট এখন স্টেবল। রিপোর্টও ভালো। মেজর সব পরীক্ষা করা হয়েছে। তবে যেটাকে মাইনর বলা হচ্ছে সেটা মেজর হতে পারে। কারণ হৃদরোগ বলে কথা। এদিকে হাসপাতালে কড়া নিরাপত্তায় রাখা হয়েছে সম্রাটকে। নিরাপত্তায় রয়েছে কারারক্ষীর পাশাপাশি পুলিশ।

উল্লেখ্য, যুবলীগের ঢাকা মহানগর দক্ষিণের বহিষ্কৃত সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট দীর্ঘদিন ধরে হৃদরোগে ভুগছেন। মঙ্গলবার সকালে তার অবস্থার অবনতি হলে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) নেওয়া হয়। এর আগে বুকে ব্যথা অনুভব করলে সকাল সাড়ে ৭টায় সম্রাটকে কারাগার থেকে প্রথমে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হয়। এরপর ঢামেক চিকিৎসকদের পরামর্শে তাকে জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটে নেওয়া হয়।





সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড-এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ।
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]